বুধবার, ০২ ডিসেম্বর ২০২০, ১২:৫৮ অপরাহ্ন

আতঙ্কিত হবেন না
করোনা সম্পর্কে বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন

নিজামীর এলাকা সাঁথিয়ার নিরাপত্তা জোড়দার

image_pdfimage_print

Nijamism_296292558নিউজ ডেস্ক : মানবতাবিরোধী অপরাধের দায়ে মৃত্যুদণ্ড পাওয়া জামায়াতের আমির মতিউর রহমান নিজামীর ফাঁসি যে কোন মুহুতেই  কার্যকর হতে পারে ।

সোমবার (৯ মে) রিভিউ আবেদন খারিজের পূর্ণাঙ্গ রায় প্রকাশ হয়েছে। ফাঁসির মঞ্চের উপরের তাবু, চার পাশের পর্দা লাগানোসহ আনুসাংঙ্গিক কার্যক্রম ইতিমধ্যেই শেষ করা হয়েছে। এর পর থেকেই থমথমে অবস্থা বিরাজ করছে নিজামীর জন্ম স্থান সাঁথিয়ায়।

নিজামীর বাড়ি সাঁথিয়া উপজেলার মনমথপুর গ্রাম জামায়াত অধ্যুষিত এলাকা হিসেবে পরিচিত। পাবনার স্থানীয় মুক্তিযোদ্ধারা নিজামীর ফাঁসি দ্রুত কার্যকরের দাবি জানালেও ফাঁসি কার্যকরের পরবর্তী পরিস্থিতি কী হবে তা নিয়ে উদ্বিগ্ন।

এদিকে ঢাকায় নিজামীর ফাঁসি কার্যকরের প্রক্রিয়া নিয়ে সাঁথিয়া, পাবনাসহ জেলার নিরাপত্তা ব্যবস্থা জোরদারে কাজ করছে পুলিশ প্রশাসন।

এ বিষয়ে সাঁথিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) নাসির উদ্দিন জানান, নিজামীর ফাঁসি কার্যকর করা নিয়ে যে কোনো নাশকতা ঠেকাতে সাঁথিয়া উপজেলায় কঠোর নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

বিশেষ করে নিজামীর গ্রামের বাড়ি মনমথপুর গ্রামে পুলিশের টহল জোরদার করা রয়েছে। এছাড়া গুরুত্বপূর্ণ স্থান ও মোড়ে অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে। তবে নিজামীর ফাঁসি কার্যকর কখন হবে সে বিষয়ে ‘উপর’ থেকে তাদের কিছু জানানো হয়নি উল্লেখ করে ওসি আরো জানান, আমরা সবসময়ের জন্য প্রস্তুত রয়েছি। ফাঁসি কার্যকরের পর নিজামীর জানাজা ও কবর খোঁড়ার বিষয়ে সিদ্ধান্ত নেবে তার পরিবারের লোকজন।

অপরদিকে উপজেলার মনমথপুর গ্রামে খোঁজ নিয়ে জানা গেছে, গ্রামবাসীর মধ্যে চাপা আতঙ্ক ও নীরবতা বিরাজ করছে। নিজামীর ফাঁসির বিষয়ে কেউ মুখ খুলতে সাহস পাচ্ছেন না।

0
1
fb-share-icon1

Best WordPress themes


© All rights reserved 2020 ® newspabna.com

 
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!