মঙ্গলবার, ১৯ জানুয়ারী ২০২১, ০৯:৩৩ অপরাহ্ন

আতঙ্কিত হবেন না
করোনা সম্পর্কে বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন

নিজামীর মৃত্যুদণ্ড বহাল সাঁথিয়ায় আনন্দ মিছিল, ২৬ জামায়াত কর্মী আটক

image_pdfimage_print

lal-m-620x430নিজস্ব সংবাদদাতা :  আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালে জামায়াতের আমীর যুদ্ধাপরাধী মতিউর রহমান নিজামীর মৃত্যুদণ্ডের রায় আপিল বিভাগে বহাল থাকায় পাবনার সাঁথিয়ায় ছাত্রলীগ-যুবলীগের আনন্দ মিছিল ও মিষ্টি বিতণ করেছে। সেই সাথে আওয়ামী লীগ ও মুক্তিযোদ্ধারা সন্তোষ প্রকাশ করেছেন। একই সাথে জামাযাত অসন্তোষ প্রকাশ করেছে। আইন শৃংখলা রক্ষায় ২৬ জামায়াত-শিবিরনেতা কর্মীকে গ্রেফতার করা হয়েছে। নিজামীর মামলায় স্বাক্ষীদের নিরাপত্তা জোরদার করা হয়েছে।

নিজামীর মৃত্যুদন্ড রায় বহাল থাকায় এ রায়কে স্বাগত জানিয়ে বৃহস্পতিবার (৫ মে) সাঁথিয়ায় আনন্দ মিছিল করেছে উপজেলা ছাত্রলীগ ও যুবলীগ। মিছিলটি দলীয় কার্যালয় থেকে বের হয়ে উপজেলার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। মিছিলশেষে মিষ্টি বিতরণ করা হয়।

সাঁথিয়া উপজেলা আওয়ামীলীগের সভাপতি আব্দুল্লাহ আল মাহমুদ দেলোয়ার বলেন, জাতি ৪৫ বছর ধরে যে বিচারের অপেক্ষায় ছিল তার চুড়ান্ত রায় হয়েছে। এখন দ্রুত রায় কার্যকর করার দাবি জানাই।

উপজেলা মুক্তিযোদ্ধা সাবেক কমান্ডার গোলাম মোরশেদ জানান, নিজামীর রায়ে আমরা মুক্তিযোদ্ধারা খুশি। জাতি কলঙ্ক মুক্ত হয়েছে। সাঁথিয়ার যে মাটিতে শহীদ মুক্তিযোদ্ধারা ঘুমিয়ে আছে সেখানে যেন নিজামীর কবর না দেওয়া হয় সে বিষয়ে সরকারের কাছে দাবি জানান তিনি।

সাঁথিয়া পৌর জামায়েতের সেক্রেটারী অধ্যাপক কামরুজ্জামান বকুল রায়ে অসন্তোষ প্রকাশ করে জানান, তার বিরুদ্ধে আনিত অভিযোগ সত্য নয়। তিনি রাজনৈতিক প্রতিহিংসার শিকার। বকুল আরও বলেন একদিকে তাকে ফাঁসির ব্যবস্থা করা হচ্ছে। অন্য দিকে আইন শৃংখলা বাহিনী দিয়ে জামায়াত শিবিরকে প্রতিরোধ করা হচ্ছে।

নিজামীর মামলার রাষ্ট্রপক্ষের স্বাক্ষী বীর মুক্তিযোদ্ধা জহুরুল ইসলাম জানান, এ রায়ে সারা দেশের মুক্তিকামি মানুষের আশা পূরণ হয়েছে। স্বাক্ষী হিসেবে তার নিজের পুলিশী নিরাপত্তায় তিনি সন্তোষ প্রকাশ করেছেন।

উপজেলা যুবলীগ নেতা সোহেল রানা খোকন, ছাত্রলীগের নেতা মোস্তাফিজুর রহমান (লাবলূ), শামসুল হক স্বপন, ছানা জানান, আমরা এ রায়ে খুশি হয়েছি। আমরা নিজামীর এলাকার লোক হওয়ায় বাইরের এলাকায় গিয়ে পরিচয় দিতে সংকোচ বোধ করতাম।

এদিকে জামায়েতের আমীর মতিউর রহমান নিজামীর রিভিউ রায়কে কেন্দ্র করে সাঁথিয়া উপজেলার প্রতিটি গুরুত্বপূর্ণ স্থানে আইন শৃংখলা বাহিনী মোতায়ন করা হয়। যে কোন পরিস্থিতি মোকাবেলার জন্য র‌্যাব ও পুলিশ বাহিনী প্রস্তুত রাখা হয়েছে।

অপর দিকে আইন শৃংখলা রক্ষায় প্রতিরোধ মূলক ব্যবস্থা হিসেবে ২৬ জামায়াত-শিবিরের নেতা কর্মীকে গ্রেফতার করা হয়েছে। রায়ের পর থেকেই নিজামীর মামলায় রাষ্ট্র পক্ষের স্বাক্ষীদের নিরাপত্তা জোরদার করা হয়েছে।

সাঁথিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা নাসির উদ্দিন জানান, নিজামীর রায়কে কেন্দ্র করে উপজেলার চারটি গুরুত্বপূর্ণ স্থানে চেকপোষ্ট বসানো হয়েছে। পুরা এলাকা নিরাপত্তার চাদরে ঢেকে দেওয়া হয়েছে।

0
1
fb-share-icon1

Best WordPress themes


© All rights reserved 2020 ® newspabna.com

 
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!