সোমবার, ২৫ জানুয়ারী ২০২১, ০১:২২ অপরাহ্ন

আতঙ্কিত হবেন না
করোনা সম্পর্কে বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন

নিজেরা সংলাপ করুন: দলগুলোকে রাষ্ট্রপতি

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ (ফাইল ছবি)

image_pdfimage_print

সংলাপের জন‌্য বিএনপির আহ্বান এবং তা ক্ষমতাসীন দলের প্রত‌্যাখ‌্যানের মধ্যে মঙ্গলবার ইসি গঠন নিয়ে দুটি রাজনৈতিক দলের সঙ্গে আলোচনায় এই পরামর্শ আসে রাষ্ট্রপ্রধানের।

সংবিধান অনুযায়ী, নির্বাচন কমিশন গঠনের এখতিয়ার রাষ্ট্রপতির। কাজী রকিবউদ্দীন আহমদ নেতৃত্বাধীন ইসি বিদায় নেওয়ার সময় হয়েছে বলে নতুন কমিশন গঠনে রাজনৈতিক দলগুলোর সঙ্গে সংলাপ করছেন আবদুল হামিদ।

দুই প্রধান রাজনৈতিক জোটের পরস্পরবিরোধী অবস্থানের মধ্যে এই সংলাপে আপাদমস্তক রাজনীতিবিদ আবদুল হামিদ বরাবরই রাজনৈতিক দলগুলোর দায়িত্ব স্মরণ করিয়ে দিচ্ছেন।

তিনি এর আগে বলেছিলেন, জাতীয় বিভিন্ন গুরুত্বপূর্ণ ইস্যুতে রাজনৈতিক দলগুলোর মতৈক্য জরুরি। সুষ্ঠু নির্বাচনের জন‌্য দলগুলোর সহযোগিতাও প্রয়োজন।

রাজনৈতিক দলগুলোর পরমত সহিষ্ণুতার সংস্কৃতি চর্চার উপরও জোর দিয়ে আসছেন আবদুল হামিদ।

মঙ্গলবার খেলাফত মজলিস ও জমিয়তে উলামা-ই ইসলাম বাংলাদেশের সঙ্গে আলোচনায় তিনি দলগুলোর নিজেদের মধ‌্যে সংলাপের কথা বলেন।

রাষ্ট্রপতিকে উদ্ধৃত করে তার প্রেস সচিব মো. জয়নাল আবেদীন সাংবাদিকদের বলেন, গণতন্ত্রের জন্য সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের বিকল্প নেই। সুষ্ঠু নির্বাচনের জন্য সরকারের পাশাপাশি দেশের সব রাজনৈতিক দলগুলোকেও এগিয়ে আসতে হবে এবং সক্রিয় ভূমিকা রাখতে হবে।

রাষ্ট্রপতি বলেন, আলোচনা বা সংলাপ রাজনৈতিক দলগুলোর মধ্যে মতপার্থক্য কমাতে পারে। রাজনৈতিক দলগুলোকেই সেই পরিবেশ সৃষ্টি করতে হবে এবং নিজেদের মধ্যে আলোচনা করতে হবে।

0
1
fb-share-icon1

Best WordPress themes


© All rights reserved 2020 ® newspabna.com

 
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!