শনিবার, ২৮ নভেম্বর ২০২০, ০১:২৪ পূর্বাহ্ন

আতঙ্কিত হবেন না
করোনা সম্পর্কে বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন

নির্বাচন প্রশ্নবিদ্ধ করতে বিএনপি আগুন সন্ত্রাস করে: প্রধানমন্ত্রী

image_pdfimage_print

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, নির্বাচন প্রশ্নবিদ্ধ করতে বিএনপি নিজেরাই আগুন সন্ত্রাস করে সরকারের ওপর দায় চাপানোর চেষ্টা করছে।

সোমবার (১৬ নভেম্বর) রাতে জাতীয় সংসদে চলমান বিশেষ অধিবেশনে, পয়েন্ট অব অর্ডারে এই কথা বলেন তিনি।

সংসদ নেতা জানান, দোষারোপ করাই বিএনপি’র চরিত্র। করোনা মহামারীর মধ্যেও দলটি ফায়দা লোটার চেষ্টা করছে।

গেলো ১২ নভেম্বর অনুষ্ঠিত হয়, ঢাকা-১৮ ও সিরাজগঞ্জ-১ আসনের উপ-নির্বাচন। ঐ দিন রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে সরকারি বাসে আগুন দেয়ার পর বিভিন্ন এলাকায় আরও অন্তত ৯টি যাত্রীবাহী বাস পোড়ানো হয়।

সোমবার সংসদে চলমান বিশেষ অধিবেশনের পয়েন্ট অব অর্ডারে এ প্রসঙ্গে নিজেদের নির্দোষ দাবি করে বক্তব্য রাখেন বিএনপির আইন প্রণেতা চাঁপাইনবাবগঞ্জ থেকে নির্বাচিত সংসদ সদস্য হারুণ-অর রশিদ।

তার বক্তব্য শেষ করার সঙ্গে সঙ্গেই অধিবেশনে সরব হন সংসদ নেতা শেখ হাসিনা। এ সময়, ভোটের দিন সহিংস পরিস্থিতি তৈরি নিয়ে বিএনপি’র ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট নিতাই রায় চৌধুরী ও কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য ফরিদা ইয়াসমিনের ফাঁস হওয়া ফোনালাপ নিজের ফোন থেকে সংসদে শোনান তিনি।

প্রধানমন্ত্রী বলেন, দোষারোপই বিএনপির চরিত্র। কিন্তু প্রযুক্তির যুগে মানুষকে ফাঁকি দেয়ার সুযোগ নেই।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা আরও বলেন, ‘নিজেরা আগুন দিয়ে আবার দোষ দিচ্ছে যে, এটা নাকি সরকারি এজেন্ট। আমরা ক্ষমতায় আছি। আমরা আগুন দিয়ে আমাদের সরকারকে আমরা বদনামের ভাগিদার করব কেন?’

সুস্থ ধারার সন্ত্রাসের রাজনীতিই বিএনপি বেশি বোঝে উল্লেখ করে সংসদ নেতা বলেন, মিথ্যা তথ্য দিয়ে বিভ্রান্তি সৃষ্টি করার প্রয়াস নিয়েছে তারা।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, ‘নিজেরা আগুন দিয়ে এসে, পার্লামেন্টে এসে সরকারের উপর দোষারপ চাপানো এটা তাদের অভ্যাস। বিএনপির সংসদ সদস্যকে বলব যে, এইভাবে অসত্য তথ্য দিয়ে মানুষকে বিভ্রান্ত না করাই ভাল।’

বিএনপিকে জ্বালাও-পোড়াওয়ের রাজনীতি ত্যাগ করার আহ্বান জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, জনগণের বিশ্বাস হারিয়েছে বেগম জিয়ার দল।

0
1
fb-share-icon1

Best WordPress themes


© All rights reserved 2020 ® newspabna.com

 
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!