শনিবার, ১৬ অক্টোবর ২০২১, ০৬:৫৪ অপরাহ্ন

কুমিল্লায় পবিত্র কোরান অবমাননা সংক্রান্ত খবরটির প্রতি সরকারের দৃষ্টিগোচর হয়েছে। বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে। এ বিষয়ে সকলকে ধর্মীয় সম্প্রীতি ও শান্তিশৃঙ্খলা বজায় রাখার জন্য অনুরোধ করা যাচ্ছে।- ধর্ম বিষয়ক মন্ত্রণালয়

নিষিদ্ধ করা হলো দেশের দ্রুততম মানব ইসমাইলকে

দেশের দ্রুততম মানব মোহাম্মদ ইসমাইলকে নিষিদ্ধ করেছে বাংলাদেশ অ্যাথলেটিকস ফেডারেশন। বাছাইপ্রক্রিয়া নিয়ে প্রশ্ন তোলায় এক বছরের জন্য নিষিদ্ধ করা হয়েছে তাকে। এই নিষেধাজ্ঞা ২ অক্টোবর থেকে আগামী এক বছরের জন্য কার্যকর থাকবে। ফলে ঘরোয়া ও আন্তর্জাতিক কোনো ধরনের প্রতিযোগিতায় অংশ নিতে পারবেন না ইসমাইল।

টোকিও অলিম্পিকে বাংলাদেশ থেকে অ্যাথলেট বাছাই প্রক্রিয়া নিয়েই প্রশ্ন তুলেছিলেন মোহাম্মদ ইসমাইল। প্রাথমিকভাবে তিনজনকে বাছাই করা হয়েছিল সেখানে। দেশের দ্রুততম মানব মোহাম্মদ ইসমাইল ও দ্রুততম মানবী শিরিন আক্তারের সাথে ৪০০ মিটার দৌড়ে তালিকায় ছিলেন জহির রায়হান। শেষ পর্যন্ত জহিরকেই চূড়ান্তভাবে মনোনীত করায় ফেডারেশন এর এই বাছাই প্রক্রিয়া নিয়েই ক্ষুব্ধ হয়ে প্রশ্ন তোলেন ইসমাইল।

গত এপ্রিলে হওয়া সবশেষ বাংলাদেশ গেমসেও দ্রুততম মানব হন ইসমাইল। এ নিয়ে টানা চারবার দ্রুততম মানব হওয়ার পরও টোকিও অলিম্পিকে যেতে না পারাটা মেনে নিতে পারেননি তিনি। তারই ফলস্বরুপ ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেন গণমাধ্যমে। বলেছেন, যথাযথ প্রক্রিয়া না মেনে আমার প্রতি অবিচার করা হয়েছে।

আর সব কারণ মিলিয়েই দেশের দ্রুততম মানব ইসমাইলকে শাস্তি পেতে হলো।

0
1
fb-share-icon1


© All rights reserved 2021 ® newspabna.com

 
Design & Developed BY ThemesBazar.Com
x
error: Content is protected !!