শনিবার, ১৭ এপ্রিল ২০২১, ১১:১৭ পূর্বাহ্ন

করোনার সবশেষ
করোনা ভাইরাসে বাংলাদেশে গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ১০১ জন, শনাক্ত হয়েছেন ৪ হাজার ৪১৭ জন আসুন আমরা সবাই আরও সাবধান হই, মাস্ক পরিধান করি। সামাজিক দূরত্ব বজায় রাখি।  

পদ্মা নদীতে দুর্বৃত্তদের হামলায় ৩ জেলে আহত

মঙ্গলবার রাত সাড়ে নয়টার দিকে ঈশ্বরদীর মাজদিয়ায় মোল্লা পাড়ার নিকটে পদ্মা নদীতে মাছ ধরার সময় দুর্বৃত্তের হামলায় ৩ জেলে আহত হয়েছে।

এসময় দুর্বৃত্তরা মাছ ধরার নৌকা ডুবিয়ে দেয় এবং জাল পানিতে ফেলে দেয় । আহত ৩ জেলে নদীতে ঝাপ দিয়ে প্রাণে রক্ষা পেলেও শরীরে আঘাতের ক্ষত নিয়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা গ্রহন করে।

হাসপাতালে চিকিৎসাধীন সাঁড়া ঘাটের হালদার পাড়ার গোপাল হালদারের ছেলে উজ্জল হালদার (১৮) বলেন, প্রায় দুই মাস আগে মাজদিয়া মোল্লাপাড়ার সামনে মাছ ধরার সময় মোল্লাপাড়া এলাকার জেলেরা হামলা চালালে তাদের একজন আহত হয়। এসময় এলাকার রানা সরদার ও দেলোয়ার হোসেনের উপস্থিতিতে সালিস বৈঠকে হামলাকারীদের ২০ হাজার টাকা জরিমানা করা হয়। এসময় সিদ্ধান্ত হয়, নদীর ওই এলাকায় মোল্লা পাড়ার জেলেরা ২ দিন ২ রাত এবং হালদার পাড়ার জেলেরা ১ দিন ১ রাত মাছ ধরবে।

উজ্জল জানায়, মঙ্গলবার তাদের মাছ ধরার দিনে মাছ ধরার জন্য দুটি নৌকা ও জাল নিয়ে এসে জাল ফেলতে ফেলতে দুই দিকে দুই নৌকা সরে যায়। এসময় ২০/২৫ জন দুর্বৃত্ত নৌকা নিয়ে এসে অতর্কিতে আমাদের উপর হামলা চালিয়ে মারধর করে।

আমরা নদীতে ঝাপ দিয়ে সাঁতরিয়ে প্রাণে রক্ষা পাই। দুর্বৃত্তরা তাদের ইঞ্জন চালীত নৌকটি ডুবিয়ে দিয়ে জাল পানিতে ফেলে দেয়।

তিনি আরো বলেন, দুর্বৃত্তের হামলায় সাঁড়ার প্রমথ হালদারের ছেলে পরিমল হালদার (৬৫) ও পরিমলের ছেলে উজ্জল (২২) আহত হয়েছে।

এ ঘটানার জন্য তিনি মোল্লা পাড়া এলাকার জেলেদের দায়ী করে বলেন, পূর্বের মতোই পরিকল্পিতভাবে এই হামলা ঘটতে পাড়ে। এঘটনায় ঈশ^রদী থানায় লিখিতভাবে অভিযোগ দেয়া হয়েছে বলে তিনি জানান।

এ ব্যাপারে মাজদিয়ার দেলোয়ার হোসেন মোল্লা জানান, মোল্লা পাড়া এলাকার জেলেরা ফাঁস জাল দিয়ে মাছ ধরতো। হালদার পাড়ার জেলেরা কচাল জাল ফেললে ফাঁস জাল ক্ষতিগ্রস্থ হওয়ায় সাঁড়ার জেলেদের উপর এরআগে আরো একবার হামলা ও মারপিট করে।

বিষয়টি সালিস করে জরিমানা ধার্য করে মিমাংসা করাও হয়। মঙ্গলবারের ঘটনা সম্পর্কে তিনি বলেন, সাঁড়ার লোকজন রাতে যখন মাছ ধরতে আসে সেসময় মোল্লা পাড়ার জেলেরা বাঁধাই জাল পেতে বসেছিল এবং হামালার ঘটনাও ঘটেছে বলে তিনি নিশ্চিত করেন।

তিনি আরো বলেন, দুর্বৃত্তদের হামলার সময় হালদার পাড়ার জেলেরাও মোল্লা পাড়ার একটি মাছ ধরার নৌকা নিয়ে গেছে।

ঈশ্বরদী থানার অফিসার ইনচার্জ বিমান কুমার দাস জানান, কঠোরভাবে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে। যাতে এধরণের ঘটনা পূনরায় না ঘটে।

0
1
fb-share-icon1


শৈশব কৈশরের দুরন্ত-দুষ্টু ছেলেটিই আজকের এমপি প্রিন্স

শৈশব কৈশরের দুরন্ত-দুষ্টু ছেলেটিই আজকের এমপি প্রিন্স

শৈশব কৈশরের দুরন্ত-দুষ্টু ছেলেটিই আজকের প্রিন্স অফ পাবনা

Posted by News Pabna on Thursday, February 18, 2021

© All rights reserved 2021 ® newspabna.com

 
Design & Developed BY ThemesBazar.Com
x
error: Content is protected !!