সোমবার, ০২ অগাস্ট ২০২১, ১১:২০ পূর্বাহ্ন

পরিবেশ ও সংবাদকর্মী ফজলে রাব্বীর সহযোগিতায় বাড়ি ফিরল শিশু আলিম

নলডাঙ্গা(নাটোর) প্রতিনিধিঃ তখন ঘড়ির কাটায় শুক্রবার (২৫ জুন) দুপুর ৩টা ছুঁই ছুঁই। নাটোরের নলডাঙ্গার মাধনগর রেল স্টেশনের প্লাটফর্মের পূর্বদিকে টিউবয়েলে পানি পান করছিলো, আলিম (১২) নামের এক বুদ্ধিপ্রতিবন্ধী ছেলে।

বিষয়টি নজরে আসে,পরিবেশ ও সংবাদকর্মী ফজলে রাব্বীর। প্লাটফর্মে অবস্থানরত নারী- পুরুষরা ছেলেটিকে দেখছিলো আর হাসিঠাট্টায় মগ্ন। প্রতিবন্ধী ছেলেকে অনেকেই বিরক্ত করতে থাকে। এদিকে ফজলে রাব্বী- ব্যবসায়ী মোমিন ও ভ্যান চালক সাবাস ইসলামকে বলেন,ছেলেটির দিকে খেয়াল রাখতে।

ছেলেটি শুধু বলতে পারে-তার নাম আলিম,বাবা-রহিম,বাড়ি-রুপসা’এছাড়া কিছুই বলতে পারে না। এইটুকু তথ্য নিয়েই শুরু হয় তার পরিবারের খোঁজ করা। ফজলে রাব্বী তার ফেসবুকে পোষ্টসহ,ছেলেটিকে তার পরিবারের কাছে ফিরিয়ে দিতে বিভিন্ন গ্রুপের মাধ্যমে সহযোগিতা চাওয়া হয়। জানানো হয়-নলডাঙ্গা উপজেলা প্রসাশনকে। বিষয়টি জানার পর,উপজেলা নির্বাহী অফিসার আব্দুল্লাহ আল মামুন,ছেলেটির অবস্থা সম্পর্কে সবসময় খোঁজ খবর রাখেন।

অসহায় আলিমকে নিয়ে ফেসবুকে পোস্ট দেওয়ার পর সবাই যোগাযোগ করতে থাকেন। শেষমেশ, রাজবাড়ীর একটি ফেসবুক গ্রুপ থেকে, তার পরিবারের খোঁজ মেলে। তার বাড়ি রাজবাড়ী জেলার কালুখালী উপজেলার রতনদিয়া ইউনিয়নের রুপসা গ্রামে। তার পিতার নাম, আব্দুল রহিম, দাদা আক্কাস আলী শেখ।

জানা যায়,ছেলেটি মঙ্গলবার (১৫ জুন) হারিয়ে যায়, পরনে ছিলো লুঙ্গি। বিষয়টি নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে পরিবারটি হারানো বিজ্ঞত্তি দেন। রাজবাড়ী জেলার কালুখালী উপজেলার রতনদিয়া ইউনিয়নের চেয়ারম্যান ও মেম্বাররা নিখোঁজের বিষয়টির সত্যতা স্বীকার করেন। অনেকে মনে করেন, ছেলেটি ভুল করে ট্রেনে চলে আসছিলো, লকডাউনে ট্রেন বন্ধ থাকায় সে আর বাড়িতে ফিরতে পারেনি।

শনিবার (২৬ জুন) সকালে আলিমের পরিবারকে খবর দেওয়া হয়। তারপর, আলিমের পরিবার ও রতনদিয়ার চেয়ারম্যান, মেম্বারের সাথে আলোচনা করে, আলিমকে নাটোরের নলডাঙ্গা থানায় হস্তান্তর করা হয়। সে সময় ডিউটি অফিসারের দ্বায়িত্বে ছিলেন, এ এস আই শরিফুল ইসলাম। আলিমকে তার পরিবারের কাছে ফিরিয়ে দিতে, নলডাঙ্গা থানা পুলিশের সহযোগিতায় কালুখালী থানায় যোগাযোগ করা হয়।

রবিবার (২৭ জুন) দুপুরে নলডাঙ্গা থানা পুলিশের মাধ্যমে আলিমকে তার পিতা আব্দুল রহিম ও তার দাদির কাছে হস্তান্তর করা হয়।

নলডাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) আব্দুল্লাহ আল মামুন জানান, বিষয়টি অত্যন্ত মানবিক। আলিমকে তার পরিবারের কাছে ফিরিয়ে দিতে এমন মানবিক কাজে সহায়তার হাত বাড়ানোর জন্য পরিবেশ কর্মী, সাংবাদিক ও পুলিশ প্রসাশনকে ধন্যবাদ জানান তিনি।

0
1
fb-share-icon1


শৈশব কৈশরের দুরন্ত-দুষ্টু ছেলেটিই আজকের এমপি প্রিন্স

শৈশব কৈশরের দুরন্ত-দুষ্টু ছেলেটিই আজকের এমপি প্রিন্স

শৈশব কৈশরের দুরন্ত-দুষ্টু ছেলেটিই আজকের প্রিন্স অফ পাবনা

Posted by News Pabna on Thursday, February 18, 2021

© All rights reserved 2021 ® newspabna.com

 
Design & Developed BY ThemesBazar.Com
x
error: Content is protected !!