বৃহস্পতিবার, ২৮ জানুয়ারী ২০২১, ১১:৪৭ পূর্বাহ্ন

আতঙ্কিত হবেন না
করোনা সম্পর্কে বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন

পাকশি বিভাগীয় দফতরের ‘রেলওয়ে সেবা সপ্তাহ’ শুরু

image_pdfimage_print

উপজেলা করেসপন্ডেন্ট : বর্তমান প্রতিযোগিতার যুগে গতানুগতিকতা পরিহার করে নিরাপদে ট্রেন চলাচল নিশ্চিতকরণ, পরিচ্ছন্নতা, সেবাধর্মী কার্যক্রমের গুরুত্ববৃদ্ধি ও বিস্তার ঘটানোর লক্ষে রেলওয়ে সেবা সপ্তাহ শুরু করেছে পশ্চিমাঞ্চল রেলওয়ে পাকশি বিভাগীয় দফতর।

শুক্রবার (০৪ ডিসেম্বর) থেকে বৃহস্পতিবার (১০ডিসেম্বর) চলবে রেলের এই সেবা সপ্তাহ।

এদিন বেলা সাড়ে ১১টায় ঈশ্বরদী রেলওয়ে জংশন স্টেশনের দুই নম্বর প্লাটফর্মে খুলনা থেকে ছেড়ে আসা রাজশাহীগামী কপোতাক্ষ এক্সপ্রেস ট্রেনের যাত্রীদের ফুল দিয়ে শুভেচ্ছা ভ্রমণপ্রিয় ট্রেনের যাত্রীদের সচেতনতামূলক লিফলেট বিতরণের মধ্য দিয়ে সেবা সপ্তাহের উদ্বোধন করা হয়।

রেলওয়ে সেবা সপ্তাহের উদ্বোধন করেন পশ্চিমাঞ্চল রেলওয়ে পাকশি বিভাগীয় রেলওয়ে ব্যবস্থাপক (ডিআরএম) মোহাম্মদ শাহীদুল ইসলাম।

পাকশি বিভাগীয় বাণিজ্যিক কর্মকর্তা (ডিসিও) ফুয়াদ হোসেন আনন্দের সঞ্চালনায় আলোচনা সভায় প্রধান অতিথি বক্তব্য দেন- পশ্চিমাঞ্চল রেলওয়ের পাকশি বিভাগীয় রেলওয়ে ব্যবস্থাপক (ডিআরএম) মোহাম্মদ শাহীদুল ইসলাম, বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন- পাকশি বিভাগীয় প্রকৌশলী-২ আব্দুর রহিম, পাকশি বিভাগীয় সংকেত ও টেলিকম প্রকৌশলী রুবাইয়াৎ শরীফ প্রান্ত, পাকশি বিভাগীয় আশীষ কুমার মণ্ডল, বিভাগীয় রেলওয়ে নিরাপত্তা বাহিনীর কমান্ডেন্ট রেজওয়ান-উর-রহমান।

বক্তারা বলেন, রেল সেবামূলক প্রতিষ্ঠান। শুধু সরকারের উন্নয়ন প্রত্যাশা করলে হবে না। আগে সমস্যা চিহ্নিত করতে হবে। স্টেশনের প্লাটফর্মে সেবার মান বৃদ্ধি করতে হবে। ভ্রমণের সময় যেন যাত্রীরা ট্রেনে স্বাচ্ছন্দ্যে চলাচল করতে পারে তা গুরুত্ব সহকারে দেখতে হবে।

পাকশি বিভাগীয় রেলওয়ে বাণিজ্যিক কর্মকর্তা ফুয়াদ হোসেন আনন্দ জানান, ট্রেন যাত্রীদের সুবিধা-অসুবিধা জানতে ট্রলি করে প্রত্যেক স্টেশনে গিয়ে যাত্রীর সঙ্গে কথা বলবেন রেল কর্মকর্তারা।

অভিযোগগুলো গুরুত্বের সঙ্গে নোট করে তা সমাধানের ব্যবস্থা করা হবে।

৪-১১ ডিসেম্বর পর্যন্ত রেলওয়েতে সমস্যা কী আছে, সমস্যার সমাধান কীভাবে করা যায় এসব বিষয়ে বিভিন্ন কর্মকর্তা-কর্মচারীর সঙ্গে কথা বলবে টিমগুলো।

পাকশি বিভাগীয় রেলওয়ে ব্যবস্থাপক (ডিআরএম) মোহাম্মদ শাহীদুল ইসলাম বাংলানিউজকে জানান, শুধু সাতদিনের জন্য সেবা নয়। রেলওয়ে কর্মকর্তা কর্মচারী যেখানেই দায়িত্ব পালন করবেন, তা যথাযথভাবে পালন করলে যাত্রীদের ট্রেনে চড়ার আগ্রহ বাড়বে।

পশ্চিমাঞ্চল রেলওয়ের পাকশি বিভাগীয় দপ্তরের আওতাধীন রাজশাহী, খুলনা, রাজবাড়ি, সান্তাহার,ফরিদপুরসহ গুরুত্বপূর্ণ নয়টি রেলওয়ে স্টেশনে রেল সেবাসপ্তাহ পালন করা হচ্ছে। রেলওয়ের স্টেশনগুলোতে মেডিক্যাল সেবাও দেওয়া হচ্ছে।

0
1
fb-share-icon1

Best WordPress themes


© All rights reserved 2020 ® newspabna.com

 
Design & Developed BY ThemesBazar.Com
x
error: Content is protected !!