রবিবার, ০১ নভেম্বর ২০২০, ০১:৫১ পূর্বাহ্ন

আতঙ্কিত হবেন না
করোনা সম্পর্কে বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন

পাকশী পদ্মা নদীর বালু ও মাটি লুট করে নিচ্ছে প্রভাবশালীরা

পাকশী পদ্মা নদীর বালু ও মাটি লুট করে নিচ্ছে প্রভাবশালীরা

image_pdfimage_print

বার্তা সংস্থা পিপ (পাবনা) : আরমবাড়িয়া হয়ে লক্ষিকুন্ডা পর্যন্ত পাকশী পদ্মানদীর বিভিন্নস্থান থেকে কয়েকটি প্রভাবশালী লুটেরা বাহিনীর সদস্যরা বালু ও মাটি কেটে লুট করে নিয়ে যাচ্ছে।

দীর্ঘদিন থেকে প্রকাশ্যে এ কাজ চলছে। এসব মাটি ও বালু লুট করে ইটের ভাটা ও ঠিকাদারি প্রতিষ্ঠানের কাছে বিক্রি করে কোটি কোটি টাকা হাতিয়ে নিচ্ছে প্রভাবশালীরা।

পুলিশ বাধা দিলেও তারা কোন গুরুত্ব দিচ্ছেনা এবং বালু ও মাটি লুট করা বন্ধ করছেনা। ঈশ্বরদী থানার ওসি আব্দুল হাই তালুকদার,লক্ষিকুন্ডা ও অরমবাড়িয়া এলাকার প্রত্যক্ষ দর্শিদের দেওয়া তথ্যসুত্রে এসব জানাগেছে।

সূত্রমতে, আরমবাড়িয়া এলাকার একটি প্রভাবশালী লুটেরা বাহিনীর সদস্যরা দীর্ঘদিন থেকে পদ্মানদী থেকে মাটি কেটে ট্রাক ও ট্রাকটরে করে নিয়ে নিকটস্থ ইটভাঁটাতে বিক্রি করে আসছে।

এতে করে ঐ বাহিনীর সদস্যরা সহজেই কোটিপতি বনে যাচ্ছে।

পক্ষান্তরে প্রায় ২৫৫ কোটি টাকা ব্যায়ে নির্মানাধীন গাইড বাঁধ ঝুঁকির মধ্যে পড়ছে। একই সাথে সরকারের কোটি কোটি টাকা ব্যায়ে নির্মিত রাস্তাগুলোও ভেঙ্গে চলাচলের অযোগ্য হয়ে পড়ায় এলাকার মানুষের দূর্ভোগ পোহাতে হচ্ছে।

অন্যদিকে পদ্মানদীর লক্ষিকুন্ডা তালেবের ঘাট থেকেও দীর্ঘদিন ধরে বালু ও মাটি কেটে ট্রাকভরে লুট করা হচ্ছে।

লুটকরা বালু ট্রাকে করে বহণ করায় এই এলাকার রাস্তাগুলোও ভেঙ্গে জনদূর্ভোগ বৃদ্ধি পাচ্ছে। এলাকাবাসী সরকারী সম্পদ ও রাস্তাগুলো রক্ষার্থে নদীর বালু ও মাটি লুটকরা বন্ধের দাবি জানিয়েছেন।

Best WordPress themes


© All rights reserved 2020 ® newspabna.com

 
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!