সোমবার, ১৮ জানুয়ারী ২০২১, ১১:৫৮ অপরাহ্ন

আতঙ্কিত হবেন না
করোনা সম্পর্কে বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন

পাকিস্তানের সান্ত্বনার জয়

image_pdfimage_print

স্রেফ নিয়মরক্ষার একটি ম্যাচ। এই ম্যাচটিও এতটা প্রতিদ্বন্দ্বী তাপূর্ণ হবে কার জানা ছিল! যদি বাংলাদেশের কাছে পাকিস্তান হেরে না যেতো, তাহলে এই ম্যাচটিই হয়ে যেতো অলিখিত ফাইনালরূপে। তবুও এশিয়া কাপের গ্রুপ পর্বের শেষ ম্যাচে শ্রীলংকাকে ৬ উইকেটে হারিয়ে সান্ত্বনার জয় নিয়ে দেশে ফিরতে পারছে পাকিস্তান।

শ্রীলংকার ছুড়ে দেয়া ১৫০ রানের চ্যালেঞ্জ তাড়া করতে নেমে কোন বেগই পেতে হয়নি পাকিস্তানকে। ব্যাটসম্যানদের দুর্দান্ত পারফরম্যান্সই শেষ পর্যন্ত ৪ বল হাতে রেখে আফ্রিদিদের জয় এনে দিল। বিশেষ করে সরফারজ আহমেদ, উমর আকমল এবং শারজিল খানের তিনটি ইনিংসই জয়ের পথ দেখাল পাকিস্তানকে।

রান তাড়া করার দিক থেকে এটাই এবারের এশিয়া কাপের সবচেয়ে বড় জয়। ১৩০ রান করেও যেখানে জয়ের প্রত্যাশা করছিল সবাই, সেখানে শ্রীলংকার করা ১৫০ রানও টপকে গেলো পাকিস্তান। শ্রীলংকান বোলারদের দুর্বল বোলিংই পাকিস্তানের জয়ের সবচেয়ে বড় কারণ।

ওপেনার মোহাম্মদ হাফিজ ১৪ রান করে আউট হয়ে গেলেও শারজিল খানের ৩১ রানের পর, সরফরাজ আহমেদের ৩৮ এবং উমর আকমলের ৪৮ রানের ওপর ভর করে জয়ের বন্দরে পৌঁছে যায় পাকিস্তান। শোয়েব মালিক অপরাজিত থাকেন ১৩ রানে।

সংক্ষিপ্ত স্কোর
শ্রীলংকা : ১৫০/৪, ২০ ওভার (দিলশান ৭৫, চান্ডিমাল ৫৮, সিরিবর্ধনে ৪*, জয়সুরিয়া ৪; মোহাম্মদ ইরফান ২/১৮, ওয়াহাব রিয়াজ ১/৩০, শোয়েব মালিক ১/৩)।

পাকিস্তান : ১৫১/৪, ১৯.২ ওভার (উমর আকমল ৪৮, সরফরাজ ৩৮, শারজিল খান ৩১, হাফিজ ১৪; দিলশান ঙ্গ, জয়সুরিয়া ১/১৩)।

ফল : পাকিস্তান ৬ উইকেটে জয়ী। ম্যাচ সেরা: উমর আকমল।

0
1
fb-share-icon1

Best WordPress themes


© All rights reserved 2020 ® newspabna.com

 
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!