পাঞ্জাবের জয়ে ম্লান ধাওয়ানের সেঞ্চুরি

বলতে গেলে একক প্রচেষ্টায় দিল্লি ক্যাপিট্যালসকে লড়াই করার রসদ এনে দিয়েছিলেন শিখর ধাওয়ান। তবে দলগত প্রচেষ্টায় দিল্লির দেওয়া লক্ষ্য টপকে জয় ছিনিয়ে নিয়েছে কিংস ইভেলেন পাঞ্জাব। ম্লান হয়েছে ধাওয়ানের সেঞ্চুরি।

মঙ্গলবার দুবাইয়ে গুরুত্বপূর্ণ ম্যাচে টেবিলের শীর্ষে থাকা দিল্লিকে ৫ উইকেটে হারায় লোকেশ রাহুলের নেতৃত্বাধীন পাঞ্জাব।

টস জিতে প্রথমে ব্যাটিং বেছে নেওয়া দিল্লি নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেটে ১৬৪ রান তোলে। শিখর ধাওয়ান ১০৬ রানের অপরাজিত ইনিংস খেলেন। আগের ম্যাচেও সেঞ্চুরি করেছিলেন এই ওপেনার। এদিন ৫৭ বলে সেঞ্চুরি পূরণ করেন। শেষ পর্যন্ত তার ৬১ বলে সাজানো ইনিংসে ছিল ১২টি চার ও ৩ ছক্কা। পাঞ্জাবের পক্ষে মোহাম্মদ শামি সর্বাধিক ২ উইকেট নেন।

জবাবে ব্যাট করতে নেমে পাঞ্জাব ১ ওভার ও ৫ উইকেট হাতে রেখে ম্যাচ নিজেদের করে। সর্বোচ্চ ৫৩ রান করলেন নিকোলাস পুরান। ২৮ বলে ৬ চার ও ৩ ছক্কায় খেলেন ৫৩ রান।

এ ছাড়া গ্লেন ম্যাক্সওয়েল ৩২ ও ক্রিস গেইল ১৩ বলে ২৯ রান করেন। দিল্লির পক্ষে রাবাদা সর্বাধিক ২ উইকেট নেন। দল জিততে না পারলেও ম্যাচসেরা হয়েছেন শিখর ধাওয়ান।

এদিন জিততে না পারলে পাঞ্জাবের প্লে-অফ খেলার আশা কার্যত শেষ হয়ে যেত। ১০ ম্যাচে ৪ জয়ে ৮ পয়েন্ট নিয়ে এখন তারা পঞ্চম স্থানে রইল। দিল্লি ১০ ম্যাচে ৭ জয়ে ১৪ পয়েন্ট নিয়ে এখনো শীর্ষে।