শনিবার, ২৩ জানুয়ারী ২০২১, ০৯:৪০ পূর্বাহ্ন

আতঙ্কিত হবেন না
করোনা সম্পর্কে বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন

পাবনাতে চলছে অঘোষিত অবরোধ- যাত্রীরা বিপাকে

image_pdfimage_print

পাবনা প্রতিনিধি : নতুন সড়ক পরিবহন আইন স্থগিত রাখাসহ ৯ দফা দাবিতে অনির্দিষ্টকালের জন্য কর্মবিরতি ডেকেছে বাংলাদেশ ট্রাক-কাভার্ডভ্যান পণ্য পরিবহন মালিক শ্রমিক ঐক্য পরিষদ।

এ কারণে পাবনা থেকে ঢাকাগামী সব পরিবহন বুধবার (২০ নভেম্বর) সকাল থেকে বন্ধ রয়েছে। এতে করে ভোগান্তিতে পড়েছেন সাধারণ যাত্রীরা।

ঘণ্টার পর ঘণ্টা বাসের জন্য দাঁড়িয়ে থেকেও না পেয়ে অনেকেই ফিরে গেছেন টার্মিনাল থেকে। অনেকে আবার গন্তব্যে পৌছাতে ট্রেনের জন্য অপেক্ষা করছেন।

আজ সকাল থেকে ঢাকা-পাবনা রোডে যানবাহন অবরোধ করে রাখেন পরিবহন শ্রমিকরা। ফলে ঢাকা-পাবনা-ঢাকা বা অভ্যান্তরিন রুটেও যানচলাচল বন্ধ রয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, সকাল ৬টা থেকেই পরিবহন শ্রমিকরা বিভিন্ন এলাকায় দাবি আদায়ে অবস্থান শুরু করে।

সরেজমিন পাবনার বিভিন্ন এলাকায় ঘুরে দেখা গেছে, ঘণ্টার পর ঘণ্টা যাত্রীরা বাস টার্মিনালে যানবাহনের জন্য অপেক্ষা করছেন। কোনো বাস না থাকায় অনেকেই বাসায় ফিরে যাচ্ছেন। আর যারা জরুরি প্রয়োজনে বের হয়েছে, তাদের কেউ ট্রেনের জন্য রওনা হয়েছেন।

সিএনজিচালিত অটোরিকশাও চলাচলে বাধা দিচ্ছেন শ্রমিকরা। শুধু মাত্র প্রাইভেটকার, অ্যাম্বুলেন্স, রিকশা ও লেগুনা চলাচল করতে দেখা গেছে।

অপেক্ষারত যাত্রী ফরহাদ বলেন, ‘অসুস্থ আত্মীয়কে দেখার জন্য সকাল ৬টায় চাটমোহর থেকে পাবনা এসেছি ঢাকা যাওয়ার উদ্দেশ্যে। এখন ফিরে যেতে হবে যানবাহন নেই।’

অপেক্ষমান যাত্রী রুবিনা বেগম বলেন, ‘ঢাকা যাব তাই সকাল ৭টা থেকে বাস টার্মিনালে বসে আছি। সব বাস বন্ধ। এখন ফিরে বাসায় যাওয়া ছাড়া কোন উপায় নেই।

পরিবাহন শ্রমিকরা বলেন, ‘আমরা গলায় ফাঁসি নিয়ে পরিবহন চলাব না। কারণ পরিবহন চালানো একটি সেবা। আমরা মানুষকে সেবা দিই। আর কেউ ইচ্ছা করে দুর্ঘটনা ঘটায় না। তার পরও কঠোর শাস্তির বিধান করেছে।

আবার লাইসেন্স, গাড়ির কাগজসহ বিভিন্ন কিছুর জন্য হাজার গুন জরিমানা ধার্য করেছে। এগুলো কীভাবে পরিশোধ করব। আমরা সারা মাসে ২৫ হাজার টাকা ইনকাম করতে পারি না। ২৫ হাজার টাকা জরিমানা দিতে হলে গাড়িসহ সংসারের জিনিসপত্র বিক্রি করতে হবে। এভাবে গাড়ি চলানো সম্ভব না। তাই আমাদের দাবি না মানা পর্যন্ত আন্দোলন চলবে।’

0
1
fb-share-icon1

Best WordPress themes


© All rights reserved 2020 ® newspabna.com

 
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!