মঙ্গলবার, ০১ ডিসেম্বর ২০২০, ১১:৫৮ পূর্বাহ্ন

আতঙ্কিত হবেন না
করোনা সম্পর্কে বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন

পাবনাতে বৈশাখী দাবদাহ

পাবনাতে বৈশাখী দাবদাহ

image_pdfimage_print

স্টাফ রিপোর্টার : বেশ ক’দিন আগেও পাবনার আকাশে ছিল মেঘের ঘনঘটা। বৃষ্টিও হলো দু-তিনদিন। মেঘ আর বৃষ্টির আড়ালে সূর্যের দেখা মেলা ছিল ভার। কিন্তু হঠাৎই পাল্টে গেল চিত্র। বৈশাখের মেঘ-বৃষ্টি আর ঝড়ো হাওয়ার বদলে আকাশের সূর্যে এখন আগুনঝরা উত্তাপ।

সূর্যের এ প্রখরতায় বাতাসের উত্তাপও বেড়েছে। বৈশাখী তাপদাহের ভ্যাপসা গরমে কাহিল হয়ে উঠছে পাবনা’র জনজীবন। ঘরে কিংবা বাইরে, স্বস্তি মিলছে না কোথাও। এমন উত্তপ্ত পরিবেশে সবচেয়ে বেশি সমস্যায় পড়েছেন দিনমজুররা। ঠিকমতো কাজও করতে পারছেন না তারা।

জেলার আটঘরিয়া উপজেলার বেরুয়ান গ্রাম থেকে প্রতিদিন পাবনা শহরে এসে নির্মাণ শ্রমিকের কাজ করতে আসেন ইব্রাহীম হোসেন। মধ্যবয়সী এই ব্যাক্তি জানান, গরমে হাঁসফাঁস করছে প্রাণ। প্রতিনিয়ত শরীর থেকে ঝরছে ঘাম। কিন্তু একটু পর পর পানি পান করেও পিপাসা মিটছে না।

এদিকে গরমের কারণে বেলা বাড়ার সাথে সাথে শহরের ব্যস্ত সড়কগুলো ফাঁকা হয়ে উঠছে। খুব জরুরি কাজ ছাড়া কেউ বাড়ি থেকে বের হচ্ছেন না। আবার যারা বের হচ্ছেন, তাদের অনেকেই ভিড় করছেন ফুটপাতের শরবত কিংবা ডাবের ভ্রাম্যমাণ দোকানগুলোতে। পথের ধারের শরবত স্বাস্থ্যকর কিনা, তা যাচাইয়ের চেষ্টাও করছেন না কেউ।

আবহাওয়া অফিস জানিয়েছে, বৃহস্পতিবার সকাল শুরু হয়েছে ২৭ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রায়। সকাল ৬টার এই তাপমাত্রার সময় বাতাসের আদ্রতা ছিল ৯৭ শতাংশ। কিন্তু বেলা ১১টায় আদ্রতা নামে ৬৫ শতাংশে। তখন তাপমাত্রা রেকর্ড করা হয় ৩৬ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস।

আবহাওয়া অফিস জানায়, আগামী তিন দিন আকাশ মেঘলা থাকতে পারে। এই সময় বৃষ্টি না হলেও বাড়বে ভ্যাপসা গরম। এতে দুর্ভোগ বাড়বে মানুষের।

তবে প্রত্যাশিত বৈশাখের মৌসুমি বৃষ্টিপাত হলে তাপমাত্রা কমবে বলে জানিয়েছে আবহাওয়া অফিস।

0
1
fb-share-icon1

Best WordPress themes


© All rights reserved 2020 ® newspabna.com

 
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!