শুক্রবার, ২৭ নভেম্বর ২০২০, ০৫:৪৭ পূর্বাহ্ন

আতঙ্কিত হবেন না
করোনা সম্পর্কে বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন

পাবনায় জমেছে ঈদের কেনাকাটা

পাবনায় জমেছে ঈদের কেনাকাটা। ছবি : ‘জনি স্টোর, আওরঙ্গজেব রোড, পাবনা।’

image_pdfimage_print

বিশেষ প্রতিনিধি : জমে উঠেছে পাবনার পোশাক বাজার ও ফ্যাশন হাউসগুলো। বৃষ্টি উপেক্ষা করে ক্রেতাদের উপচে পড়া ভিড় লক্ষ্য করা গেছে মার্কেটগুলোতে।

শুক্রবার (১৬ জুন) সাপ্তাহিক ছুটির দিনসহ প্রতিদিনই ঈদের কেনাকেটায় ব্যস্ত সময় পার করছে শহরবাসী।

পাবনায় বাহারি রকমের কালেকশন রয়েছে দোকানিদের হাতে। পাবনার বিভিন্ন বিপণী বিতান ঘুরে এমন চিত্র দেখা গেছে।

পরিবার, বন্ধু-স্বজনদের নিয়ে বাজারে এসেছেন অনেকে, ঘুরে ঘুরে পছন্দের পোশাক বাছাই এবং দরদাম করে কেনাকাটায় ব্যস্ত সময় পার করেছেন ক্রেতারা।

এবারের ঈদে তরুণীরা থ্রি-পিস বেশি কিনছে। তবে শাড়ি কেনা তরুণীদের সংখ্যা নেহায়েত কম নয়। কিশোরীরা পার্টি স্কার্ট ছেড়ে ওয়েস্টার্ন পোশাকে বেশি আগ্রহী।

একজন ক্রেতা শারমিন সুলতানা জানান, ঈদে স্বাচ্ছন্দ্যে কেনাকাটা করতে বিভিন্ন মার্কেটে ছুটছি। তবে নতুন ডিজাইনের কিছু শাড়ি পাওয়া যাচ্ছে। দামও কম। শাড়িই কিনতে পারি।

এবারে নতুন থ্রি-পিসের মধ্যে রয়েছে পার্স থ্রি-পিস। এমন নাম হওয়ার কারণ জানতে চাইলে বিক্রেতা জানান, এই থ্রি-পিসগুলোর সঙ্গে ম্যাচিং করা একটি করে পার্স থাকে।

এছাড়াও সুতি প্রিন্টের সালোয়ার-কামিজ, পুতি ও পাথর বসানো বিভিন্ন কাজের থ্রি-পিস, গাউন থ্রি-পিস, পাকিস্তানি লোন ও জয়-বিজয় পাওয়া যাচ্ছে।

তবে তরুণীদের পছন্দের তালিকায় ফ্লোর টাস ক্যাটাগরির কামিজ স্টাইলের থ্রি-পিস এবার বেশি চলছে।

বুটিকস, বাটুল সিল্ক, কেউরা সিল্ক নামেও অনেক থ্রী-পিস পাওয়া যাচ্ছে। এছাড়া আনন্দি, হেনা, তসর কাপড়ের বিভিন্ন ডিজাইনের শাড়িও পাওয়া যাচ্ছে।

সুতি কাপড়ের উপর বিভিন্ন প্রিন্ট করা শাড়িও ঈদ উপলক্ষে বিক্রি করা হচ্ছে। তবে এবারের ঈদে দামি শাড়ি নয় মাঝামাঝি এবং কম দামের শাড়িই বেশি কিনছেন ক্রেতারা।

এবারের ঈদে রেডিমেড পোশাকের মধ্যে ওয়েস্টার্ন গাউনের চাহিদা বেশি। গত বছরের ন্যায় এবারের ঈদেও একই দাম রাখা হচ্ছে বলে দাবি করেন দোকানীরা।

তবে দেশি পোশাকের তুলনায় ইন্ডিয়ান পোশাক এবারের ঈদেও বাজার দখল করে রয়েছে।

ছোট ছেলেদের জন্য জিন্সের গেঞ্জি সেট, সুতি গেঞ্জি সেট, শাট ও প্যান্টের সেটসহ নানা ধরনের পোশাক পাওয়া যাচ্ছে। ছোট মেয়েদের জন্য রাখা হয়েছে ওয়েস্টার্ন পোশাকসহ বিভিন্ন ডিজাইনের পোশাক।

পাওয়া যাচ্ছে মেয়ে ও ছেলেদের হরেক রকম জুতা, সুজ, কেডস। এছাড়াও লেদারের বিভিন্ন ডিজাইনের জুতা, সুজ, ব্যাগও সাজানো রয়েছে দোকানগুলোতে।

এবারের ঈদে পেন্সিল হিল, স্লিপার, বিন্দাস কেডস, ব্যালান্স হিল, লেডিস বুটসহ বাহারি ডিজাইনের সুজ পাওয়া যাচ্ছে।

একজন বিক্রেতা জানান, ভিড়ের ভোগান্তিতে না পড়ার কারণে রোজার আগে থেকে ক্রেতার ভিড় রয়েছে।তবে দুদিনের বৃষ্টিতে কেনাকাটায় কিছুটা ভাটা পড়েছে।

0
1
fb-share-icon1

Best WordPress themes


© All rights reserved 2020 ® newspabna.com

 
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!