সোমবার, ০২ অগাস্ট ২০২১, ১১:৩৪ পূর্বাহ্ন

পাবনার অভিনব প্রতারক জহুরুল মান্নান গ্রেফতার

বার্তা সংস্থা পিপ, পাবনা : পাবনার অভিনব প্রতারক সাজাপ্রাপ্ত আসামী জহুরুল ইসলাম মান্নান (৫৫) কে গ্রেফতার করেছে পুলিশ। বৃহস্পতিবার (১৭ জুন) বিকেলে গোয়েন্দা (ডিবি) পুলিশ পাবনার সাঁথিয়া থেকে তাকে গ্রেফতার করে।

পাবনার পুলিশ সুপার মহিবুল ইসলাম খান জানান, পাবনা জেলার সাঁথিয়া উপজেলার ছোন্দহ গ্রামের মৃত নুর আলী খানের ছেলে বহুরপি প্রতারক জহুরুল ইসলাম মান্নান এর আগে পাবনা মানসিক হাসপাতালে কর্মরত ছিলেন।

পরবর্তীতে সে পাবনা সদর ও সাথিয়া উপজেলার বিভিন্ন এলাকায় সহকারী শিক্ষক, সেনাবাহিনী, পুলিশ, বিজিবি ও ফায়ার সার্ভিসসহ বিভিন্ন সরকারী দফতরে চাকুরি দেওয়ার কথা বলে মানুষজনের কাছ থেকে নগদ টাকা ও চেক নিয়ে প্রতারণা করে।

সে প্রথমে মানুষের কাছে নিজেকে সৎ মানুষ হিসাবে উপস্থাপন করে এবং বলে চাকুরির আগে টাকা দেওয়ার দরকার নেই; চাকুরি হওয়ার পর চুক্তি অনুযায়ী টাকা দিবেন। পরবর্তিতে জানায় চাকুরিতো হয়ে যাবে যদি আপনি টাকা না দেন, তাই আমাকে ব্যাংকের চেক দেন। চাকুরি আশায় ভুক্তভোগী মানুষ তাকে বিশ্বাস করে চেক দেয়।

পুলিশ সুপার আরও জানান, এ পর্যন্ত একজন মানুষকেও প্রতারক জহুরুল ইসলাম মান্নান চাকুরি দিতে পারেননি বরং উল্টো চাকুরি প্রার্থীর দেওয়া চেক ব্যাংকে জমা দিয়ে ডিজঅনার করিয়ে তাদের বিরুদ্ধে অনেক মামলা করেছেন। অনেক প্রার্থীরা চাকুরির বদলে এখন মামলার আসামী হয়ে আদালতে ঘুরছে।

পুলিশ সুপার জানান, জহুরুলের প্রতারণায় অর্ধশত মানুষ এখন নি:স্ব হয়ে গেছে। এখন তারা সর্বশান্ত। আবার সেও ভূক্তভোগী ও বিভিন্ন ব্যক্তিকে ছাপ্পান্ন লক্ষ দশ হাজার টাকার চেক দিয়ে প্রতারণা করে।

বর্তমানের তার বিরুদ্ধে একটি খুনসহ ৮ টি প্রতারণার মামলা আদালতে বিচারাধীন রয়েছে। অন্য একটি প্রতারণা মামলায় জহুরুল ইসলাম মান্নানের এক বছরের সাজা হয়েছে।

গতকাল বৃহস্পতিবার বিকেলে গোয়েন্দা (ডিবি) পুলিশ পাবনার সাঁথিয়া থেকে তাকে গ্রেফতার করে। পরে আদালতের মাধ্যমে তাকে কারাগারে পাঠানো হয়।

0
1
fb-share-icon1


শৈশব কৈশরের দুরন্ত-দুষ্টু ছেলেটিই আজকের এমপি প্রিন্স

শৈশব কৈশরের দুরন্ত-দুষ্টু ছেলেটিই আজকের এমপি প্রিন্স

শৈশব কৈশরের দুরন্ত-দুষ্টু ছেলেটিই আজকের প্রিন্স অফ পাবনা

Posted by News Pabna on Thursday, February 18, 2021

© All rights reserved 2021 ® newspabna.com

 
Design & Developed BY ThemesBazar.Com
x
error: Content is protected !!