শুক্রবার, ২১ ফেব্রুয়ারী ২০২০, ০৫:২৬ অপরাহ্ন

পাবনার জেলের জালে ধরা পড়লো ৩১ কেজি ওজনের বাঘাইড় মাছ

বার্তাকক্ষ : গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়া এলাকায় ২৫ কেজি ওজনের বিশাল কাতলা ধরা পড়ার একদিন পর পদ্মা নদীতে সাড়ে ৩১ কেজি ওজনের একটি বিশাল বাঘাইড় মাছ ধরা পড়েছে।

পাবনার ঢালারচর এলাকার জেলে মোস্তাক হালদারের জালে শুক্রবার (০৮ নভেম্বর) ভোরে মাছটি ধরা পড়ে বলে জানা গেছে।

দৌলতদিয়া ফেরিঘাটের মাছের আড়ৎদার কেসমত আলী জানান, শুক্রবার ভোরের দিকে দৌলতদিয়া এলাকায় জাল ফেলে পাবনা আমিন বাজার ঢালারচর এলাকার মোস্তাক হালদার।

এ সময় তার জালে বিশাল আকৃতির এই বাঘাইড় মাছটি ধরা পড়ে।
আমি ওই জেলের নিকট থেকে মাছটি ৯০০ টাকা কেজি দরে ২৮ হাজার ৩৫০ টাকায় কিনে নিই। পরে স্থানীয় মাছ ব্যবসায়ী মাসুদ মোল্যার কাছে সাড়ে ৯০০ টাকা কেজি দরে বিক্রি করি।

মৎস্য ব্যবসায়ী মাসুদ মোল্যা বলেন, মাছটি আমি অধিক লাভের আশায় ঢাকার গুলশানে পাঠাই। সেখানকার এক ব্যবসায়ীর কাছে ১ হাজার টাকা কেজি দরে বিক্রি করেছি।

জেলে মোস্তাক হালদার জানান, শুক্রবার ভোরের দিকে পাবনার ঢালারচর এলাকায় জাল ফেলে স্রোতের সঙ্গে আমরা দৌলতদিয়ার দিকে আগাতে থাকি।

ফেরিঘাট এলাকার কাছাকাছি আসলে জালে প্রচণ্ডভাবে টান অনুভব করি। তখন বুঝতে পারি জালে বড় কিছু একটা আটকেছে। পরে নৌকার সকল জেলে অনেকক্ষণ চেষ্টা করে জাল গুটিয়ে মাছটিকে নৌকায় তুলতে সক্ষম হই।

তিনি জানান, ইলিশ অভিযানের সময় বসে থেকে অনেক ধার দেনা হয়ে গিয়েছিলাম। এই বড় মাছটি পাওয়াতে অনেকটা দেনা কাটিয়ে ওঠা যাবে।

উল্লেখ্য, এর আগে বৃহস্পতিবার পদ্মা নদীর ওই এলাকা থেকে ২৫ কেজি ওজনের এক বিশাল কাতলা মাছ ধরা পড়ে। জালে বড় বড় মাছ ধরা পড়ায় জেলেদের মুখে হাসি ফুটেছে।


© All rights reserved 2020 ® newspabna.com

 
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!