শনিবার, ২৮ নভেম্বর ২০২০, ১১:২৫ অপরাহ্ন

আতঙ্কিত হবেন না
করোনা সম্পর্কে বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন

পাবনার ফিলিং ষ্টেশনগুলোতে জ্বালানী তেলের কৃত্রিম সংকট!

image_pdfimage_print

telমোবারক বিশ্বাস (পাবনা) : সরকারের দেওয়া প্রতিশ্রতি অনুযায়ী জ্বালানী তেলের দাম কমানোর আশংকায় পাবনার ফিলিং ষ্টেশন মালিকরা তেল বিক্রি বন্ধ করে দিয়েছে।

শনিবার সারাদিন পেট্রোল পাম্প গুলোতে ডিজেল ও পেট্রোল বিক্রি বন্ধ ছিল। ফলে পেট্রোল চালিত মোটরসাইকেল, প্রাইভেটকার, মাইক্রোবাস, এম্বুলেন্স ও যাত্রীবাহি গাড়ি অচল হয়ে পড়ে। দুপুর থেকে সীমিত আকারে ডিজেল বিক্রি করতে দেখা গেছে কয়েকটি তেল পাম্পে।

পাবনা ফিলিং ষ্টেশন মালিক সমিতির সভাপতি ফারুখ সেখ জানায়, গত দুই মাস ধরে সরকারের পক্ষ থেকে বলা হচ্ছে জ্বালানী তেলের দাম কমানো হবে। কিন্তু সরকার কোন নিদিষ্ট সময় উল্ল্যেখ না করে শুধু বলছে আগামী সপ্তাহে দাম কমানো হবে। ফলে আমরা ক্ষতির আশংকায় তেল সীমিত আকারে উত্তোলন করছি। এজন্য মাঝে মধ্যে তেলের ঘাটতি দেখা দেওয়ায় সঠিকভাবে তেল সরবরাহ করতে পারছি না।

তিনি এও বলেন, দেখুন আমার ৫টি তেল পাম্প রয়েছে, এখন যদি আমার ৬০ হাজার লিটার তেল থাকে আর সরকার যদি লিটার প্রতি ১৫টাকা দাম কমিয়ে দেয় তাহলে তো আমার ১২ থেকে ১৪ লাখ টাকার ক্ষতি হবে। আমি এত ক্ষতি কিভাবে মানবো। তার সাথে সাক্ষাত করতে চাইলে তিনি জানান, আমি জরুরী মিটিং এ বগুড়াতে রয়েছি।

এদিকে একাধিক পাম্প মালিকরা জানায়, সরকার গত ২মাস ধরে জ্বালানী তেলের দাম কমানোর ঘোষনা দিয়ে আসছে। তারা ক্ষতির হাত থেকে রক্ষা পেতে সীমিত আকারে ডিপো থেকে তেল উত্তোলন করছেন। এর ফলে বিশেষ করে ছুটির দিন তেলের পর্যাপ্ত সংকট শুরু হয়। পাম্পে তেল না থাকায় অতিরিক্ত ঝামেলা এড়াতে অনেক মালিক পাম্প বন্ধও করে রেখেছে।

এ বিষয়ে পাবনার জেলা প্রশাসক রেখা রানী বালো এর সাথে মোবাইলে যোগাযোগ করা হলে তিনি বিষয়টি খোঁজ নিয়ে ব্যবস্থা গ্রহনের আশ্বাস দেন। তিনি বলেন, আমি জ্বালানী মন্ত্রনালয়ে চাকুরী করার সুবাধে নিয়ম কানুন সব জানা আছে। এছাড়া মন্ত্রী মহোদয় পাম্প মালিকদের যথারিতি তেল সরবরাহ রাখতে নির্দেশ দিয়েছেন। সর্বশেষ রাত ৮টা পর্যন্ত তেল বিক্রি স্বাভাবিক হয়নি বলে জানা গেছে।

0
1
fb-share-icon1

Best WordPress themes


© All rights reserved 2020 ® newspabna.com

 
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!