রবিবার, ২৫ অক্টোবর ২০২০, ১০:১৮ অপরাহ্ন

আতঙ্কিত হবেন না
করোনা সম্পর্কে বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন

পাবনার বিশিষ্ট সমাজসেবক ফজলে করিম দারার ইন্তেকাল

image_pdfimage_print

পাবনা প্রতিনিধি : পাবনার বিশিষ্ট সমাজসেবক ও সাবেক সাংবাদিক ফজলে করিম দারা (৮০) আর নেই।

আজ রোববার (২৬ জুলাই) দুপুরে পাবনা শহরের সাধুপাড়াস্থ নিজ বাসভবনে তিনি ইন্তেকাল করেন। (ইন্নালিল্লাহি—-রাজেউন)।

তিনি স্ত্রী এক ছেলে ও এক মেয়েসহ অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন। সোমবার (২৭ জুলাই) সকাল ৯টায় সাধুপাড়ায় নামাজে জানাজা শেষে তাকে পাবনার আরিফপুর কবরস্থানে দাফন করা হবে।

তিনি বাংলাদেশ পরিবার পরিকল্পনা সমিতি (এফপিএবি) এর সাবেক সাধারণ সম্পাদক, পাবনা রাইফেল ক্লাব, বনমালি শিল্পকলা কেন্দ্র, পাবনা ডায়বেটিক সমিতি, অন্নদা গোবিন্দ পাবলিক লাইব্রেরীর জীবন সদস্য ও পাবনা প্রেসক্লাবের প্রাক্তন সদস্য ছিলেন।

তিনি বেশ কিছুদিন ধরে বার্ধক্যজনিত রোগে ভুগছিলেন। এ ছাড়া পাবনার প্রাচীন পরিবহন সংস্থা ‘পাল্কি পরিবহন’ এর তিনি স্বত্বাধিকারী ছিলেন।
১৯৪০ সালে পাবনার জেলার ঈশ্বরদী উপজেলার বাবুলচরা গ্রামের সম্ভান্ত পরিবারে জন্ম গ্রহণ করেন ফজলে করিম দারা। পরে পাবনা শহরের সাধুপাড়ায় বসবাস শুরু করেন।

তার পিতা এই এলাকার ধণাঢ্য ব্যাক্তি আলহাজ মনসুর আলী বিশ্বাস এবং মা রাবেয়া খাতুন ছিলেন পরোপকারী মানুষ।

তিনি পাবনায় প্রথম কিন্ডার গার্টেন স্কুল ‘গ্রীণলীফ কিন্ডার গার্টেন’ প্রতিষ্ঠা করেন। তিনি এক সময় খুলনা থেকে প্রকাশিত দৈনিক জন্মভুমির পাবনা জেলা প্রতিনিধি এবং পাবনা প্রেসক্লাবের সদস্য ছিলেন।

পাবনা ডায়বেটিক সমিতির সভাপতি বেবী ইসলাম, পাবনা প্রেসক্লাবের সাবেক সভাপতি বীরমুক্তিযোদ্ধা রবিউল ইসলাম রবি, পাবনা প্রেসক্লাব সভাপতি এবিএম ফজলুর রহমান, সম্পাদক সৈকত আফরোজ আসাদ, পাবনা সংবাদপত্র পরিষদ ও বাংলাদেশ পরিবার পরিকল্পনা সমিতি (এফপিএবি) সভাপতি আব্দুল মতীন খান, পাবনা সংবাদপত্র পরিষদ সাধারণ সম্পাদক শহীদুর রহমান শহীদ, পাবনা রির্পোটাস ইউনিটির সাধারণ সম্পাদক কাজী মাহবুব মোশের্দ বাবলা ফজলে করিম দারার মৃত্যুতে গভীর শোক ও সমবেদনা জানিয়েছেন।

Best WordPress themes


© All rights reserved 2020 ® newspabna.com

 
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!