বৃহস্পতিবার, ০৬ অগাস্ট ২০২০, ১২:৫৮ অপরাহ্ন

আতঙ্কিত হবেন না
করোনা সম্পর্কে বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন

পাবনার রায় নিয়ে যা বললেন বিএনপির মহাসচিব

বার্তাকক্ষ : পাবনার ঈশ্বরদীতে ২৫ বছর আগে শেখ হাসিনাকে বহনকারী ট্রেনে বোমাহামলা ও গুলিবর্ষণের মামলার রায়কে ‘সরকারের ফরমায়েশি রায়’ বলে প্রতিক্রিয়া জানিয়েছে বিএনপি।

বুধবার (০৩ জুলাই) সকালে পাবনার অতিরিক্ত দায়রা জজ আদালত ওই মামলায় বিএনপির ৯ জনকে মৃত্যুদণ্ড এবং ২৫ জনকে যাবজ্জীবন, ১৩ জনকে ১০ বছরের কারাদণ্ড দেয়।

রাতে এক বিবৃতিতে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, “বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে এই রায় ঘোষণার ঘটনা শুধু হাস্যকরই নয়, এটি একটি সুদূরপ্রসারী মাস্টারপ্ল্যানেরই অংশ।”

“আমি আজকের এই রায়ের বিরুদ্ধে গভীর উদ্বেগ প্রকাশ করে এর তীব্র নিন্দা ও ধিক্কার জানাচ্ছি। অবিলম্বে এই ফরমায়েশি রায় প্রত্যাহারের জোর দাবি জানাচ্ছি।”

বিএনপি মহাসচিব বলেন, “১৯৯৪ সালে পাবনার ঈশ্বরদীতে তৎকালীন বিরোধীদলীয় নেতা শেখ হাসিনাকে বহনকারী ট্রেনে গুলি ও বোমা হামলা ছিল সম্পূর্ণরূপে বানোয়াট ও সাজানো। পরিকল্পিতভাবে নিজ দলীয় লোকদের দিয়েই ট্রেনে গুলি ও বোমা হামলার ঘটনা ঘটিয়ে রাজনৈতিক ইস্যু সৃষ্টি করা হয়েছিল, যা সর্বজনবিদিত।”

তিনি বলেন, “পাবনার আদালতের রায়ে সরকারের নিষ্ঠুর দানবীয় রূপের আরও একটি নতুন চেহারা দেখা গেল। দেশব্যাপী অত্যাচার, নিপীড়ন, লুণ্ঠন, দখল এতটাই বৃদ্ধি পেয়েছে যে, এগুলোকে আড়াল করতেই ২৪ বছরের পুরনো একটি সাজানো মিথ্যা মামলায় বিএনপির স্থানীয় নেতাকর্মীদের জড়িয়ে আদালতকে ব্যবহার করে এই নির্দয় রায় দেওয়া হয়েছে।

“আদালতকে কব্জায় নিয়ে বিএনপিকে নিশ্চিহ্ন করতে যে নির্মূলের নীতি অবলম্বন করেছে, আজকের রায় সেটারই ধারাবাহিকতার অংশ বলে আমরা মনে করি”।

error20
fb-share-icon0
Tweet 10
fb-share-icon20


© All rights reserved 2020 ® newspabna.com

 
Design & Developed BY ThemesBazar.Com
Wordpress Social Share Plugin powered by Ultimatelysocial
error: Content is protected !!