শনিবার, ২৮ নভেম্বর ২০২০, ১০:৪৫ পূর্বাহ্ন

আতঙ্কিত হবেন না
করোনা সম্পর্কে বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন

পাবনার সাবেক ইউপি চেয়ারম্যান দবির উদ্দিন আর নেই

image_pdfimage_print

Shok-sm120160401040853পাবনা সদর উপজেলার হিমাইতপুর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান দবির উদ্দিন খান আর নেই।

মঙ্গলবার রাত সাড়ে ১২টার দিকে রাজধানীর কমিউনিটি মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৯৩ বছর। তিনি চার ছেলে ও তিন মেয়ে রেখে গেছেন।

বুধবার সকাল সাড়ে ৯টায় পাবনার হিমাইতপুর ইউনিয়নে তার প্রতিষ্ঠিত তপোবন উচ্চ বিদ্যালয়ে জানাজা শেষে তাকে হিমাইতপুর কবরস্থানে দাফন করা হয়।

জানাজায় উপস্থিত ছিলেন পাবনা জেলা যুবলীগের সভাপতি শরীফ উদ্দিন প্রধান, পাবনা সদর উপজেলা চেয়ারম্যান মোশাররফ হোসেন, পাবনা জেলা বিএনপির সহসভাপতি আব্দুল মান্নান মাস্টার, জেলা কৃষক লীগের সভাপতি শহীদুর রহমান, আইনবিষয়ক সম্পাদক অ্যাডভোকেট আব্দুল করিম, পাবনা জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি জহির আলী কাদেরীসহ সর্বস্তরের জনসাধারণ।

দবির উদ্দিন খান ১৯২৫ সালে ৩০ ডিসেম্বর হিমাইতপুর গ্রামে জন্মগ্রহণ করেন। ১৯৪৭ সালে ব্রিটিশবিরোধী আন্দোলনে হিমাইতপুর ইউনিয়নের কমান্ডার ও ১৯৭১ সালে মুক্তিযুদ্ধ সংগ্রাম পরিষদের হিমাইতপুর ইউনিয়নের সভাপতি ছিলেন তিনি।

দবির ১৩ বছর হিমাইতপুর  ইউনিয়নের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেছেন। তিনি শিক্ষার প্রসারে তপোবন উচ্চ বিদ্যালয়, হেমায়েতপুর সরকারি প্রাথমিক বালিকা বিদ্যালয়, তপোবন সরকারি প্রাথমিক বিদ্যালয়, কালিবাড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রতিষ্ঠায় অবদান রাখেন। পাশাপাশি তিনি পাবনা সরকারি শহীদ বুলবুল কলেজ ও পাবনা কলেজ গভর্নিং বডির সদস্য ছিলেন।

দবির উদ্দিন তপোবন জামে মসজিদ, হিমাইতপুর ঈদগাঁ, হিমাইতপুর কবরস্থান ও নাজিরপুর জামে মসজিদ প্রতিষ্ঠায় তার ভূমিকা ছিল। পাবনা জেলা প্রবীণ হিতৈষী সংঘের সভাপতি হিসেবেও দায়িত্ব পালন করেছেন তিনি।

0
1
fb-share-icon1

Best WordPress themes


© All rights reserved 2020 ® newspabna.com

 
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!