News Pabna
ঢাকাবৃহস্পতিবার , ২৬ মে ২০২২

পাবনার সিনিয়র সাংবাদিক স্বপনের উপর হামলার চেষ্টা

News Pabna
মে ২৬, ২০২২ ১০:২৮ অপরাহ্ণ
Link Copied!

 

সাঁথিয়া প্রতিনিধিঃ পাবনার সিনিয়র সাংবাদিক ‘দৈনিক সংবাদ’ এর ষ্টাফ রিপোর্টার ও পাবনা রিপোর্টার্স ইউনিটির সভাপতি এবং সাঁথিয়া প্রেস ক্লাবের সাবেক সভাপতি হাবিবুর রহমান স্বপনের উপর হামলার চেষ্টার ঘটনা ঘটেছে।

বুধবার (২৫ মে) রাত ৯টার দিকে সাঁথিয়া থানার পাশে উপজেলা আওয়ামীলীগের অফিসের সামনে এ ঘটনা ঘটে।

এ ঘটনায় বৃহস্পতিবার (২৬ মে) বেলা সাড়ে ১১ টার দিকে সাাঁথিয়া থানায় সাধারণ ডায়েরী (জিডি) করেছেন তিনি।

সাংবাদিক হাবিবুর রহমান স্বপন জানান, বুধবার (২৫ মে) রাত ৯ টার দিকে থানার সামনে ডাক্তার মনসুরুল ইসলামের বাসা থেকে মোটরসাইকেলযোগে নিজ বাবভবনে ফেরার সময় উপজেলা আওয়ামীলীগ কার্যালয়ের সামনে পৌঁছলে কয়েকজন চিহ্নিত সন্ত্রাসী গতিরোধ করার চেষ্টা চালায়।

পরিস্থিতি আঁচ করতে পারায় মোটরসাইকেলের গতিবৃদ্ধি করে তাদের অতিক্রম করার চেষ্টা করলে তারা লাথি দিয়ে মোটরসাইকেল ফেলে দেওয়ার চেষ্টা করে। এ সময় মোটরসাইকেলের পেছনে বসা ছিলেন এড: শাহাদৎ হোসেন বকুল। সন্ত্রসীরা দুজনকেই হত্যার উদ্দেশ্যে এমন পরিকল্পনা করেছে বলে দাবি করেন তিনি।

তিনি আরো জানান, সম্প্রতি সাঁথিয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষকের বিরুদ্ধে যৌন হয়রানীর প্রতিবাদে শিক্ষার্থীদের বিক্ষোভ চলাকালে উপজেলা নির্বাহী কর্মকর্তা এস এম জামাল আহমেদের ব্যানার কেড়ে নেওয়ার সচিত্র প্রতিবেদন দৈনিক সংবাদে প্রকাশিত হওয়ার পর একটি মহল ক্ষুব্ধ হয়। তারা বিভিন্ন সময়ে ফেসবুকসহ বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে ওই সংবাদ ও তাঁর বিরুদ্ধে নানা ধরনের মন্তব্য পোষ্টও করে।

এ ঘটনার পরপরই রাতেই সাঁথিয়া প্রেসক্লাবের সভাপতি মানিক মিয়া রানা, সাধারণ সম্পাদক আব্দুল হাই, সাবেক সভাপতি জয়নুল আবেদীন রানা, সাবেক আহবায়ক মনসুর আলম খোকনসহ অন্যান্য সাংবাদিকবৃন্দ তার কাছে উপস্থিত হয়ে ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান। এ সময় থানা পুলিশ তাঁর নিরাপত্তা ব্যবস্থা বৃদ্ধি করেন।

বিষয়টি নিয়ে পাবনা প্রেসক্লাব সভাপতি এবিএম ফজলুর রহমান ও সম্পাদক সৈকত আফরোজ আসাদ তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে ঘটনার মূল হোতাদের দ্রুত আইনের আওতায় এনে শাস্তির দাবী করেছেন।

একই সাথে হাবিবুর রহমান স্বপনসহ পেশাদার সাংবাদিকদের নিরপত্তা নিশ্চিতে আইনশৃংখলা বাহিনীর নজরদারি বাড়ানোরও দাবি জানিয়েছেন তারা।