পাবনার ৯ জনসহ রাজশাহী বিভাগে করোনায় মৃত ২০০

বার্তা সংস্থা পিপ, পাবনা : রাজশাহী বিভাগের আট জেলায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে এ পর্যন্ত ২০১ জনের মৃত্যু হয়েছে।

মঙ্গলবার (১১ আগস্ট) রাজশাহী বিভাগের বগুড়ায় তিনজন এবং চাঁপাইনবাবগঞ্জে একজনের মৃত্যু হলে মৃতের সংখ্যা ২০০ জন অতিক্রম করে।

বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. গোপেন্দ্রনাথ আচার্য্য বার্তা সংস্থা পিপ‘কে জানান, এ পর্যন্ত বগুড়ায় সর্বোচ্চ ১২২ জনের মৃত্যু হয়েছে।
এ ছাড়া রাজশাহীতে ৩০জন, চাঁপাইনবাবগঞ্জে ১০ জন, নওগাঁয় ১৪ জন, নাটোরে দুইজন, জয়পুরহাটে চারজন, সিরাজগঞ্জে ১১ জন এবং পাবনায় ৯ জন মারা গেছেন।

এদিন বিভাগে নতুন ১৬৩ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। এর মধ্যে ৯০ জনের বাড়ি বগুড়ায়।

এছাড়া রাজশাহীর ৫১ জন, চাঁপাইনবাবগঞ্জের একজন, নওগাঁর তিনজন, জয়পুরহাটের তিনজন, সিরাজগঞ্জের ১০ জন এবং পাবনার পাঁচজন।

বিভাগে এখন মোট আক্রান্তের সংখ্যা ১৪ হাজার ৫৬৭ জন। এর মধ্যে সর্বোচ্চ ৫ হাজার ৩৯২ জন শনাক্ত হয়েছেন বগুড়ায়।

এছাড়া রাজশাহীতে ৩ হাজার ৬৮৮ জন, চাঁপাইনবাবগঞ্জে ৫৪৯, নওগাঁয় এক হাজার দুইজন, নাটোরে ৬২৮, জয়পুরহাটে ৮১৯, সিরাজগঞ্জে ১ হাজার ৬০৯ জন এবং পাবনায় ৮৮০ জন শনাক্ত হয়েছেন।

সোমবার বিভাগের ২৩৫ জন করোনা রোগী সুস্থ হয়েছেন। এর মধ্যে ১৯৬ জনেরই বাড়ি বগুড়ায়। এর বাইরে রাজশাহীর ১১ জন, নওগাঁর আটজন, নাটোরের ১৪ জন এবং সিরাজগঞ্জ ও পাবনার তিনজন করে ব্যক্তি করোনামুক্ত হয়েছেন।

রাজশাহী বিভাগে এ পর্যন্ত করোনাকে জয় করেছেন ৯ হাজার ১৪৯ জন। এর মধ্যে রাজশাহীর ১ হাজার ৮৯১ জন, চাঁপাইনবাবগঞ্জের ৩০২ জন, নওগাঁর ৮৭৪ জন, নাটোরের ২৭৬ জন, জয়পুরহাটের ২১১ জন, বগুড়ার ৪ হাজার ১৮২ জন, সিরাজগঞ্জের ৭৫৩ জন এবং পাবনার ৬৬০ জন করোনামুক্ত হয়েছেন।