বৃহস্পতিবার, ২১ জানুয়ারী ২০২১, ০১:১৬ পূর্বাহ্ন

আতঙ্কিত হবেন না
করোনা সম্পর্কে বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন

পাবনাসহ উত্তরাঞ্চলে ৪৮ ঘণ্টার পণ্য পরিবহন ধর্মঘট চলছে

পাবনাসহ উত্তরাঞ্চলে ৪৮ ঘণ্টার পণ্য পরিবহন ধর্মঘট চলছে

image_pdfimage_print

বার্তাকক্ষ : ট্রাক, ট্যাঙ্কলরি, কাভার্ডভ্যান মালিক শ্রমিক ঐক্য পরিষদের ডাকে সড়ক মহাসড়কে পাবনাসহ উত্তরাঞ্চলের ১৬ জেলায় চলছে ৪৮ ঘণ্টার কর্মবিরতি। ৭ দফা দাবিতে রোববার (২১ মে) সকাল থেকে এ কর্মবিরতি শুরু হয়।

৭ দফা দাবিগুলো হল- বাম্পার, সাইড এঙ্গেল এবং হুক খোলার সরকারি আদেশ প্রত্যাহার করতে হবে। ওয়ে স্কেলের নামে চাঁদাবাজি, সড়ক-মহাসড়কে অবৈধ যান চলাচল, ড্রাইভিং লাইসেন্স নবায়নের ক্ষেত্রে হয়রানি বন্ধ করতে হবে।

ট্রাক চালক জামাত আলী বলেন, রাস্তায় যেভাবে পুলিশকে চাঁদা দিতে হয়। এভাবে গাড়ি চালানো সম্ভব না। হাইওয়ে পুলিশের হয়রানি, লাইন্সেস চেকিংকের নামে ট্রাফিক পুলিশের চাঁদাবাজি বন্ধ না হলে কর্মবিরতি ছাড়া আর উপায় নেই।

সিরাজগঞ্জ জেলা ট্রাক ও কার্ভাডভ্যান শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক নামদার হোসেন বলেন, ৭ দফা আমাদের বৈধ দাবি। এ দাবি পূরণের জন্য আমরা ৪৮ ঘন্টা কর্মবিরতি দিয়েছি। দাবি না মানলে আগামীতে কঠোর কর্মসূচি ঘোষণা দেওয়া হবে বলে জানান এই নেতা।

উত্তরবঙ্গ ট্রাক, ট্যাংকলরি, কভার্ডভ্যান ও পিক-আপ মালিক-শ্রমিক ঐক্য পরিষদের আহবায়ক আব্দুল মান্নান আকন্দ বলেন, ৭ দফা কর্মসূচি বাস্তবায়নের জন্য আমরা গত প্রায় এক মাস ধরে বিভিন্ন কর্মকাণ্ড চালিয়ে আসছি। এর মধ্যে জেলা প্রশাসকের স্মারকলিপিসহ কর্মবিরতি আগাম ঘোষণা দিয়ে বিভিন্ন জেলায় পোস্টার লাগানো হয়েছে। এরপরও সরকারের পক্ষ থেকে আমাদের সঙ্গে কোনো আলোচনায় আসেননি। ফলে উত্তরাঞ্চলের ১৬ জেলায় আমরা ৪৮ ঘণ্টার কর্মবিরতি পালন করছি।

0
1
fb-share-icon1

Best WordPress themes


© All rights reserved 2020 ® newspabna.com

 
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!