রবিবার, ১৯ সেপ্টেম্বর ২০২১, ০৫:০২ অপরাহ্ন

পাবনায় অবহেলায় পড়ে থাকা সেই সেতুর সংযোগ সড়কের কাজ শুরু

ফয়সাল মাহমুদ পল্লব : পাবনা শহরের পুরনো পলিটেকনিকের পিছনেই বাংলাবাজার পাওয়ার আগেই দীর্ঘদিন ধরে একটি সেতু নির্মাণ করা হলেও সেতুর দু’পাশে সংযোগ সড়ক না থাকায় অবহেলায় পড়ে ছিলো সেতুটি।

৩ কোটি ৬৭ লাখ ৩৪ হাজার ৮শ ৯৫ টাকা ব্যয়ে নির্মিত এ সেতুটি দীর্ঘ দুই বছর একই অবস্থায় পড়ে ছিলো বলে জানিয়েছিলেন স্থানীয়রা।

প্রতিদিন সেতুর পাশের ভাঙাচোরা রাস্তা দিয়ে হেলেদুলে চলাচল করছিলো বিভিন্ন যানবাহন। ধুলায় গোটা বাংলাবাজার এলাকা যেন এক অভিশপ্ত এলাকায় পরিনত হয়েছিলো।

নতুন এই সেতুর সংযোগ সড়ক না থাকায় প্রতিদিন দুর্ভোগের শিকার হতে হচ্ছিল হাজার হাজার মানুষকে। এ নিয়ে গত ২১ এপ্রিল নিউজ পাবনা ডটকম পত্রিকার ফেসবুক পেজে ‘পাবনায় কোন কাজে লাগছেনা ৩ কোটি ৬৭ লাখ টাকার ব্রিজ!’ শিরোনামে একটি ভিডিও প্রতিবেদন প্রচার করে নিউজ পাবনা।

প্রতিবেদন প্রচারের পরপরই সেতুটির সংযোগ সড়কের কাজ শুরু হয়েছে। যা বর্তমানে চলমান রয়েছে। তবে এই বর্ষা মৌসুমে সেতুর সংযোগ সড়কের কাজ নিয়ে অনেকেই প্রশ্ন তুলেছেন।

দীর্ঘ দিন এলাকাবাসী দুর্ভোগের শিকার হলেও কোনো ধরনের ব্যবস্থা নিচ্ছিলোনা সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। এতে ক্ষোভের সঞ্চার হয় ওই এলাকার মানুষের মধ্যে।

পাবনা শহর থেকে কুষ্টিয়া যাওয়ার সহজ পথ পুরাতন পলিটেকনিক থেকে বাংলাবাজার লঞ্চঘাট হয়ে পদ্মার পার শিলাইদহ ঘাট। দূরত্ব প্রায় সাড়ে ৭ কিলোমিটার।

এলাকাবাসী বলেন, সেতুটি নির্মাণের পর এলাকার মানুষ উপকৃত হয়েছিল। তবে এখনও কোন সংযোগ সড়ক না থাকায় সেতু দিয়ে হেঁটেও চলাচল করা যায় না।

দ্রুত নতুন সেতুটিতে সংযোগ সড়ক নির্মাণ করে সেতুটি চলাচলের উপযোগী করে গড়ে তোলার জন্য নিউজ পাবনা পত্রিকার মাধ্যমে এলাকাবাসী সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সুদৃষ্টি কামনা করেছিলেন।

ভিডিওতে দেখুন-

0
1
fb-share-icon1


© All rights reserved 2021 ® newspabna.com

 
Design & Developed BY ThemesBazar.Com
x
error: Content is protected !!