পাবনায় আগ্নেয়াস্ত্রসহ ৫ ডাকাত আটক

পাবনা প্রতিনিধি : পাবনা সদর উপজেলার সাধুপাড়া এলাকায় ডাকাতির প্রস্তুতিকালে মঙ্গলবার (০৭ জুলাই) রাত সাড়ে ১০ টার দিকে পুলিশ অভিযান চালিয়ে বিপুল পরিমান আগ্নেয়াস্ত্রসহ ৫ ডাকাতকে আটক করতে সক্ষম হয়েছে।

পুলিশ জানায়, সদর থানার সাধুপাড়ায় ৭/৮ জনের একদল সশস্ত্র ডাকাত ওই এলাকার দ্বারা বিশ্বাসের (৮০) বাড়ির ফাঁকা স্থানে ডাকাতির লক্ষে প্রস্তুতি নিচ্ছিল।

পুলিশ গোপন সংবাদের ভিত্তিত্বে ওই স্থানে অভিযানে যায়। এ সময় পুলিশকে দেখে ডাকাত দল পালানোর সময়ে পুলিশ সদস্যরা ধাওয়া করে ৫ জনকে আটক করতে সক্ষম হয়।

অন্যরা পালিয়ে যায়।

আটককৃত ডাকাত সদস্যরা হলেন; পাবনা শহরের ছোট শালগাড়িয়া মোজাহিদ ক্লাব এলাকার একরাম শেখের ছেলে আসিফ শেখ (৩০), চাঁদু শেখের ছেলে রাশেদ শেখ (২৭), রঞ্জু হোসেনের ছেলে জনি রহমান (২৮), রামচন্দ্রপুর মহল্লার শহিদুল ইসলামের ছেলে সামিরুল ইসলাম সজল (২৬), দিলালপুর মহল্লার আকবর আলীর ছেলে রকিবুল ইসলাম রাতুল (২২)।
পুলিশ আটককৃতদের কাছ থেকে লোহার তৈরী একটি ওয়ান শুটারগান, চারটি কার্তুজ, একটি নাইন এমএম পিস্তল, তিনটি পিস্তলের গুলি, একটি উল্টা ধারের রামদা, একটি মাথা বাকানো রামদা, একটি মাথা কাটা সোজা রামদা, একটি পার্শ্বধারালো রামদা ও একটি স্টিলের তৈরী তলোয়ার উদ্ধার করা হয়।

পাবনা পুলিশ সুপার শেখ রফিকুল ইসলাম এ তথ্য নিশ্চিত করে জানান, আটককৃতরা দীর্ঘদিন ধরেই নিজ এলাকাসহ আশপাশের এলাকায় অবৈধ অস্ত্র নিজ হেফাজতে রেখে ভয়ভীতি দেখিয়ে ডাকাতিসহ বিভিন্ন অপরাধমূলক কর্মকান্ড চালিয়ে আসছিল।

এ ঘটনায় আটককৃতদের বিরুদ্ধে সংশ্লিষ্ট আইনে মামলা দায়েরের পর সদর থানায় সোর্পদ করে আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়েছে।