সোমবার, ২৫ জানুয়ারী ২০২১, ০৪:৩৯ পূর্বাহ্ন

আতঙ্কিত হবেন না
করোনা সম্পর্কে বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন

পাবনায় ইছামতি নদী উদ্ধারের দাবিতে মানববন্ধন

পাবনায় ইছামতি নদী উদ্ধারের দাবিতে মানববন্ধন

image_pdfimage_print
পাবনায় ইছামতি নদী উদ্ধারের দাবিতে মানববন্ধন

পাবনায় ইছামতি নদী উদ্ধারের দাবিতে মানববন্ধন

রাকিবুল হাসান: পাবনা জেলা পরিষদের প্রশাসক এম. সাইদুল হক চুন্নু বলেছেন, ইছামতি নদী বাঁচাতে হবে। নদীর জন্য কাজ না করলে আগামী প্রজন্ম আমাদের দায়ী করবে। ৪০ হাজার মানুষের দরকার নেই, ২০ হাজার মানুষ আন্দোলনে অংশ নিলে নদী উদ্ধার সম্ভব হবে। তাই নদী রক্ষায় আমাদের আন্দোলন চালিয়ে যেতে হবে।

আজ রোববার (৩০ অক্টোবর) সকাল ১০টায় পাবনা জেলা স্কুল মাঠে ইছামতি নদী উদ্ধার আন্দোলনে ১০ দফা কর্মসূচী বাস্তবায়নের দাবীতে এক মানববন্ধন ও সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এম. সাইদুল হক চুন্নু এসব কথা বলেন।

পাবনা জেলা স্কুল কর্তৃক আয়োজিত সমাবেশে তিনি আরও বলেন, ইছামতি নদী নব্যতা হারিয়ে আজ নরদমায় পরিণত হয়েছে। শহরে স্বাভাবিক জীবনযাত্রা ব্যহত হচ্ছে। যারা ইছামতি নদীর পাড় দখল করে বসবাস করছেন তারাও অস্বাস্থ্যকর পরিবেশের মধ্যে রয়েছেন। তাই নদীকে আর নরদমায় থকতে দেয়া যায় না। সুস্থ্যভাবে বেঁচে থাকার জন্য নদীর নব্যতা ফিরিয়ে আনার কোন বিকল্প আমাদের নেই। তিনি নদী রক্ষার আন্দোলনের সবাইকে এগিয়ে আসার আহবান জানান।

ইছামতি নদী উদ্ধার আন্দোলনের আহবায়ক এস.এম মাহবুব আলমের সভাপতিত্বে ও সদস্য সচিব হাসান আলীর সঞ্চালনায় সমাবেশে আরও বক্তব্য রাখেন, পাবনা জেলা স্কুলের প্রধান শিক্ষক সুশান্ত কুমার দেব, জেলা কৃষক লীগের সহ-সভাপতি হাবিবুর রহমান হাবিব, ইছামতি নদী উদ্ধার আন্দোলনের যুগ্ম-আহবায়ক এম.এ ছালাম, ছাত্রদের পক্ষ থেকে স্কলের ৮ম শ্রেণির ছাত্র আব্দুল আহাদ প্রমুখ। সামাবেশ শেষে স্কুলের সামনে এক মানববন্ধনে স্কুল শিক্ষক-শিক্ষিকা, সংগঠনের সদস্য নাসরিন পারভীন, আলেয়া ইয়াসমিন, জাহানারা বেগম বিজলীসহ শিক্ষার্থী ছাত্ররা অংশ নেয়।

মানববন্ধন শেষে সকাল ১১ টায় পাবনা মহিমচন্দ্র জুবিলি উচ্চ বিদ্যালয ও জান্নাত বিবি বালিকা উচ্চ বিদ্যালয়ের সামনে ইছামতি নদী রক্ষার ১০ দফা কর্মসূচী বাস্তবায়ক মানববন্ধনে বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষিকা ও ছাত্র-ছাত্রীরা অংশ নেয়। নদী উদ্ধার আন্দোলনের আহবায়ক এস.এম মাহবুব আলমের সভাপতিত্বে ও সদস্য সচিব হাসান আলীর সঞ্চালনায় এ কর্মসূচীতে বক্তব্য রাখেন, জান্নাত বিবি বালিকা উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি আলহাজ্ব আবুল হোসের খান মোহন, মহিমচন্দ্র জুবিলী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবুল হোসেন মোল্লা প্রমুখ।

বক্তাগণ ইছামতি নদী উদ্ধার আন্দোলনে একাত্বতা ঘোষণা করে সবাইকে এগিয়ে আসার আহবান জানান।

0
1
fb-share-icon1

Best WordPress themes


© All rights reserved 2020 ® newspabna.com

 
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!