রবিবার, ২৫ অক্টোবর ২০২০, ০৮:৩১ পূর্বাহ্ন

আতঙ্কিত হবেন না
করোনা সম্পর্কে বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন

পাবনায় ‘ইঞ্জিনিয়ার্স ডে’ উদযাপন

পাবনায় ‘ইঞ্জিনিয়ার্স ডে’ উদযাপনে শহরে বর্ণাঢ্য র‌্যালী

image_pdfimage_print

শহর প্রতিনিধি : ১৯৪৮ সনের ৭ মে ”উন্নত জগৎ গঠন করুণ” এই প্রত্যয় নিয়ে ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন, বাংলাদেশ (আইইবি) প্রতিষ্ঠার পর থেকে প্রতি বছর দেশব্যাপি দিনটি ”ইঞ্জিনিয়ার্স ডে” হিসাবে পালন করা হয়।

সারা দেশের ন্যায় আইইবি পাবনা উপকেন্দ্রে রোববার (৭ মে) যথাযোগ্য মর্যাদার সাথে ”ইঞ্জিনিয়ার্স ডে” পালিত হয়। দিবসটি উদযাপন উপলক্ষ্যে পাবনা উপকেন্দ্রের উদ্যোগে পতাকা উত্তোলন, শপথ গ্রহন, র‌্যালী, সন্মানিত মুক্তিযোদ্ধা প্রকৌশলীগণের সংবর্ধনা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় বক্তাগণ দিবসটির তাৎপর্য এবং বাংলাদেশের উন্নয়নে প্রকৌশলীগণের অবদান ও করনীয় সম্পর্কে বিস্তারিত আলোচনা করেন।

দিবসটি বাংলাদেশ তথা জাতির জন্য বিশেষ গুরুত্বপূর্ণ কারণ বাংলাদেশে প্রকৌশলীগণের একমাত্র জাতীয় পেশাজীবি সংগঠন ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন, বাংলাদেশ (আইইবি)’র সদর দপ্তর তৎকালীন পূর্বপাকিস্তানের প্রাদেশিক রাজধানী ঢাকায় প্রতিষ্ঠিত হয়।

যেখানে সেই সময় পাকিস্তান নামক দেশটির উন্নয়ন ও প্রশাসনিক সকল কার্যক্রম পশ্চিম পাকিস্তানেই সদর দপ্তর কেন্দ্রীক সীমাবদ্ধ ছিল। দিবসটির এই বিশেষ গুরুত্ব ও তাৎপর্য বনর্ণা করে আইইবি পাবনা উপকেন্দ্রের সাধারণ সম্পাদক প্রকৌশলী আলহাজ্জ আহম্মদ উল্লাহ (অপু) দিবসটিকে সরকারীভাবে জাতীয় দিবস ঘোষনার দাবী উত্থাপন করেন।

অনুষ্ঠানে পাবনাস্থ মুক্তিযোদ্ধা প্রকৌশলীগণ এবং উপকেন্দ্রের চেয়ারম্যান ও বীরমুক্তিযোদ্ধা প্রকৌশলী মোঃ শহিদুল ইসলাম, ভাইস-চেয়ারম্যান প্রকৌশলী জে. এন. পাল এবং সাধারণ সম্পাদক প্রকৌশলী আহম্মদ উল্লাহ (অপু) সহ উপকেন্দ্রের আওতায় পাবনাস্থ বিভিন্ন প্রকৌশল বিভাগ-সংস্থায় কর্মরত অর্ধশতাধিক প্রকৌশলী উপস্থিত ছিলেন।

Best WordPress themes


© All rights reserved 2020 ® newspabna.com

 
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!