রবিবার, ২৪ জানুয়ারী ২০২১, ০৯:১৪ পূর্বাহ্ন

আতঙ্কিত হবেন না
করোনা সম্পর্কে বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন

পাবনায় ইলিশ ধরার অপরাধে ৩ জেলের জেল

image_pdfimage_print

উপজেলা করেসপন্ডেন্ট : নিষেধাজ্ঞা অমান্য করে পাবনার ঈশ্বরদীর পদ্মা নদীতে ইলিশ ধরার অপরাধে তিন জেলেকে ২০ দিন কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। এ সময় ৩ হাজার মিটার কারেন্ট জাল ও ৫ কেজি ইলিশ জব্দ করা হয়।

শনিবার (১৯ অক্টোবর) সন্ধায় পদ্মা নদীর পাকশী হার্ডিঞ্জ ব্রিজ পয়েন্টে ভারপ্রাপ্ত ঈশ্বরদী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মমতাজ মহল এর নেতৃত্বে অভিযান চালানো হয়।

আসামীরা হলেন- কুষ্টিয়ার ভেরামারা উপজেলার ভেরামারা থানার গোলাপনগর এলাকার, মৃত আব্দুল মজিদের ছেলে বেলাল হোসেন (৩৫) সুরুজ্জামান ঢালীর ছেলে তরিকুল ইসলাম (২৩) ও আব্দুল গনির ছেলে রবিউল ইসলাম রবি (২৫)।

পাকশী পুলিশ ফাঁড়ির ইনচার্জ শহিদুল ইসলাম জানান, শনিবার সন্ধায় পাকশী পুলিশ ফাঁড়ির নেতৃত্বে প্রজনন মৌসুমী নিষিদ্ধ “মা” ইলিশ সংরক্ষন অভিযান পরিচালনা করা হয়।

ঈশ্বরদীর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মমতাজ মহল এর নেতৃত্বে পাকশীর হার্ডিঞ্জব্রিজ পদ্মা নদীর বিভিন্ন পয়েন্টে অভিযান চালিয়ে কারেন্ট জাল দিয়ে ইলিশ ধরার দায়ে ৩ জেলেকে আটক করা হয়।

এ সময় ৩ হাজার মিটার কারেন্ট জাল ও ৫ কেজি ইলিশ মাছ জব্দ করা হয়।

পরে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে আটক ৩ জেলেকে ২০ দিন করে বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়। জব্দকৃত কারেন্ট জাল পুড়িয়ে ধ্বংস করা ও মাছগুলো পাকশী ফুরফুরা শরীফ এতিমখানা মাদ্রাসায় বিতরণ করা হয়েছে।

এসময় উপস্থিত ছিলেন, জেলা মৎস্য কর্মকর্তা আব্দুর রউফ, ঈশ্বরদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা বাহাউদ্দীন ফারুকীসহ ঈশ্বরদী ও পাকশী পুলিশ ফাঁড়ির সদস্যরা।

ঈশ্বরদী উপজেলা ভারপ্রাপ্ত নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট, মমতাজ মহল জানান, ‘আটককৃত আসামিদের জেল হাজতে পাঠানো হয়েছে। এই অভিযান চলমান থাকবে।’

0
1
fb-share-icon1

Best WordPress themes


© All rights reserved 2020 ® newspabna.com

 
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!