শুক্রবার, ১০ জুলাই ২০২০, ১২:০৫ অপরাহ্ন

আতঙ্কিত হবেন না
করোনা সম্পর্কে বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন

পাবনায় এক মুক্তিযোদ্ধার সন্তানের বেঁচে থাকার আকুতি

বার্তাকক্ষ : পাবনা সদর উপজেলার সাদুল্লাপুর ইউনিয়নের দুবলিয়া গ্রামের বীর মুক্তিযোদ্ধা মরহুম আব্দুস সোবাহান ফোজুরে খান এর ছেলে মাসুদ আলী খান (৩৮) বাঁচতে চায়।

মাসুদ আলী খান দীর্ঘ তিন বছর দূরারোগ্য ব্যাধি ক্যান্সারে আক্রান্ত হয়ে বর্তমান পাবনা জেনারেল হাসপাতালে মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছেন।

তিনি কিছুদিন মালয়েশিয়া কাজের জন্য ছিলেন। দেশে আসার পর তার শরীরে মরণব্যধি ক্যান্সার আক্রান্ত হয়। তিনি দীর্ঘ দিন পাবনা ও ঢাকায় চিকিৎসা গ্রহণ করেন। চিকিৎসার ব্যয় বহন করতে তার সহায়-সম্বল প্রায় শেষ হয়ে গেছে।

পরবর্তীতে পরিবারের পক্ষ থেকে ধার দেনা করে চিকিৎসা নিয়েছেন। উন্নত চিকিৎসার জন্য ভারতের মাদ্রাজ ও ভেলোরে চিকিৎসা গ্রহণ করান।

দীর্ঘদিন ভারতে অবস্থান করে চিকিৎসা নিতে নি:স্ব হয়েছেন। তার পরিবারের অর্থ সংকটের কারণে তাকে আর নিয়মিত চিকিৎসা করা যাচ্ছে না। তিনি জানান, তার উপার্জিত অর্থ ও ৬ থেকে ৭ বিঘা জমি বিক্রি করে চিকিৎসার খরচ চালানো হয়েচে।

এখন বসতভিটার ১৫ শতক জমি ছাড়া অন্য কোন সম্পদ তার নাই। এখন তিনি নিঃস্ব ও সর্বশান্ত। তার চিকিৎসার খরচ যোগাড় করার মত অবস্থাও তার নাই।

প্রতিদিন তার চিকিৎসার ব্যয় কয়েক হাজার টাকা। যা তার পরিবারের পক্ষে অসম্ভব হয়ে পড়েছে। তিনি পাবনা জেনারেল হাসপাতালে চিকিৎসারত।
তিনিই পরিবারের একমাত্র উপার্জনক্ষম ব্যক্তি ছিলেন এবং পিতা-মাতার একমাত্র সন্তান।

ভারতের ডাক্তারের পরামর্শ অনুযায়ী তাকে আবার চেক-আপ করার জন্য ভারতে যাওয়ার কথা থাকলেও তার শারীরিক অবস্থার অবনতি হতে থাকলে তাকে পাবনা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়।

বর্তমানে তিনি পাবনা জেনারেল হাসপাতালেই চিকিৎসাধীন রয়েছেন। অর্থ সংকটের কারণে মাসুদ আলী খান, তার স্ত্রী ও সন্তানরা সমাজের বিত্তবান, মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিল, জেলা প্রশাসক, মুক্তিযোদ্ধা মন্ত্রণালয়, মাননীয় সংসদ সদস্য এবং মাননীয় প্রধানমন্ত্রীর কাছে চিকিৎসা সংক্রান্ত যেকোন মানবিক সাহায্য-সহযোগিতার জন্য আবেদন জানিয়েছেন।

প্রয়োজনে মাসুদ আলী খান এর বিকাশ নম্বর : ০১৭৮৮-৬২১৩৪৯

error20
fb-share-icon0
Tweet 10
fb-share-icon20


© All rights reserved 2020 ® newspabna.com

 
Design & Developed BY ThemesBazar.Com
Wordpress Social Share Plugin powered by Ultimatelysocial
error: Content is protected !!