ঢাকাবুধবার , ৬ এপ্রিল ২০২২
আজকের সর্বশেষ সবখবর

পাবনায় কিংবদন্তি নায়িকা সুচিত্রা সেনের ৯১তম জন্মদিন পালন

News Pabna
এপ্রিল ৬, ২০২২ ৯:৫৩ অপরাহ্ণ
Link Copied!

 

বার্তা সংস্থা পিপ, পাবনা : বাংলা চলচ্চিত্রের কিংবদন্তি নায়িকা সুচিত্রা সেনের ৯১তম জন্মদিন আজ। রূপালী পর্দায় উত্তম-সুচিত্রা সেন জুটি আজও তুমুল দর্শক প্রিয়। জন্মসূত্রে তিনি বাংলাদেশি। ১৯৩১ সালের ৬ এপ্রিল তিনি পাবনা শহরের হেমসাগর লেনের বাড়িতে জন্মগ্রহণ করেন।

তার স্মৃতি বিজরিত পাবনা শহরের হেমসাগর লেনের পৈত্রিক বাড়িতে স্মৃতি সংগ্রহশালা গড়ে না ওঠায় ক্ষোভ প্রকাশ করেছেন জেলার সাংস্কৃতিককর্মীরা। রমজান মাসের কারণে স্বল্প আয়োজনে পাবনায় পালন করা হয়েছে মহানায়িকার জন্মদিন।

সুচত্রিা সেন, দুই বাংলার মহানায়িকা। যার অভিনয় আজও দাগ কাটে চলচ্চিত্রপ্রেমীদের মনে। নিজের রুপ আর অভিনয় দক্ষতা দিয়ে হয়ে উঠেছিলেন কিংবদন্তি। তাকে হারিয়ে বাংলা চলচ্চিত্রের যে শুন্যতা তা কি পূরণ হবে কখনও?
পাবনা শহরের হেমসাগর লেনের এই বাড়িতে কেটেছে মহানায়িকার শৈশব কৈশর। বাড়িটির প্রতিটি কোনায় ছড়িয়ে আছে সুচিত্রা সেনের স্মৃতি। লেখাপড়া করেছেন শহরের দু’টি স্কুলে। তার মৃত্যুর তিন মাসের মাথায় বাড়িটি অবৈধ দখল থেকে উদ্ধার হলেও, আজও সেখানে গড়ে উঠেনি স্মৃতি সংগ্রহশালা। এ নিয়ে আক্ষেপের শেষ নেই জেলার সাংস্কৃতিককর্মীদের মাঝে।

জন্মদিন উপলক্ষ্যে সুচিত্রা সেন স্মৃতি সংরক্ষণ পরিষদ স্বল্প পরিসরে স্মরণসভার আয়োজন করে। বুধবার (০৬ এপ্রিল) সকাল ১১ পৈত্রিক বাড়িতে সুচিত্রা’র মুর‌্যালে পুস্পমাল্য অর্পণ করেন সুচিত্রা সেন স্মৃতি সংরক্ষন পরিষদের নেতৃবৃন্দ।

এ সময় উপস্থিত ছিলেন পাবনা প্রেসক্লাবের সভাপতি এবিএম ফজলুর রহমান, সুচিত্রা সেন স্মৃতি সংরক্ষন পরিষদের সাধারণ সম্পাদক নরেশ চন্দ্র মধু অন্যান্য সদস্যবৃন্দরা।

সকল জটিলতা কাটিয়ে পৈত্রিক বাড়িতে সুচিত্রা সেনের স্মৃতি সংগ্রহশালা গড়ে তোলা হলে তার স্মৃতি ধরে রাখা সম্ভব বলে মনে করেন পাবনাবাসী।