মঙ্গলবার, ২৪ নভেম্বর ২০২০, ০৬:৪৫ অপরাহ্ন

আতঙ্কিত হবেন না
করোনা সম্পর্কে বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন

পাবনায় ‘কৃষকের বাজার’ নামে ব্যতিক্রমী সবজি বাজার চালু

image_pdfimage_print

বার্তাকক্ষ : বিষযুক্ত সবজির ভিড়ে ভোক্তাদের কাছে নিরাপদ সবজি ন্যায্যমূল্যে পৌঁছে দেয়ার লক্ষ্যে পাবনায় কৃষক বাজার নামে ব্যতিক্রমী সবজি বাজার যাত্রা শুরু করেছে। পাবনা শহরের প্রাণকেন্দ্র খামার বাড়িতে এ বাজার বসছে।

বুধবার (৪ নভেম্বর) বিকেলে পাবনার খামারবাড়ি প্রাঙ্গণে ব্যতিক্রমী এ বাজারের উদ্বোধন করেন জেলা কৃষি সম্প্রসারণ অধিদফতরের উপ-পরিচালক মো. আব্দুল কাদের।

কৃষক বাজারের উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কৃষি বিপণন অধিদফতরের মার্কেটিং অফিসার হুমায়ুন কবীর। এ সময় জেলা কৃষি সম্প্রসারণ অধিদফতরের খামারবাড়ি পাবনার অতিরিক্ত উপ-পরিচালক মো. সামছুল আলম, উপ-সহকারী কৃষি কর্মকর্তা শেখ জামাল উদ্দিন আহমেদ প্রমুখ উপস্থিত ছিলেন।

পাবনা জেলা কৃষি সম্প্রসারণ অধিদফতরের উপ-পরিচালক মো. আব্দুল কাদের বলেন, নিরাপদ খাদ্য ও খাদ্য নিরাপত্তায় পাবনায় কৃষক বাজার যাত্রা শুরু করল। প্রতি সপ্তাহে ছুটির দু’দিন শুক্র ও শনিবার এ বাজার বসবে।

তিনি আরও বলেন, কৃষক তার ক্ষেত থেকে সরাসরি বিষমুক্ত সবজি এখানে নিয়ে আসবেন ও বেচবেন। কৃষি বিভাগ সবজিচাষিদের আলোক ফাঁদসহ স্বাস্থ্যসম্মত উপায়ে পোকা দমনে প্রশিক্ষণ দিচ্ছেন। ইচ্ছেমত মাত্রারিক্ত বিষ না দিতেও তাদের পরামর্শ দেয়া হচ্ছে। নিরাপদ সবজি ভোক্তার কাছে পৌঁছে দেয়ার জন্য কৃষি বিভাগ এ উদ্যোগ নিয়েছে। এ বাজারে নানা ধরণের মৌসুমী ফলও কেনা- বেচা হবে বলে তিনি উল্লেখ করেন।

মার্কেটিং অফিসার হুমায়ুন কবীর জানান, এখানে চাষিরা সরাসরি ভোক্তার কাছে সবজি বিক্রি করবেন। হাতবদল না হয়ে সরাসরি কেনাবেচা হবে বলে ক্রেতা-বিক্রেতা উভয়েই লাভবান হবেন।

0
1
fb-share-icon1

Best WordPress themes


© All rights reserved 2020 ® newspabna.com

 
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!