বৃহস্পতিবার, ২২ অক্টোবর ২০২০, ১১:২৩ অপরাহ্ন

আতঙ্কিত হবেন না
করোনা সম্পর্কে বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন

পাবনায় গত ছয় মাসে ৫৫ হত্যাসহ ১৪৩টি অপরাধ সংঘটিত

image_pdfimage_print

পাবনা প্রতিনিধি : বৈশ্বিক মহামারী করোনা ভাইরাসের সময়কালে পাবনায় নারী-শিশু নির্যাতন, বাল্যবিয়ে, যৌনহয়রানী বেড়ে যাওয়ায় গভীর ভাবে উদ্বেগ প্রকাশ করা হয়েছে।

সোমবার (২৭ জুলাই) বেলা ১১টায় ব্র্যাক লার্নিং সেন্টার মিলনায়তনে সামাজিক দূরত্ব বজায় রেখে পাবনা জেলা যৌন হয়রানী নির্মূল করণ নেটওয়ার্কের ত্রৈমাসিক সভায় বক্তারা উদ্বেগ প্রকাশ করে বক্তব্য রাখেন।

ব্র্যাক সামাজিক ক্ষমতায়ন কর্মসূচির আঞ্চলিক ব্যবস্থাপক মো: জিল্লুর রহমান অনলাইনে মিটিংয়ে সংযুক্ত ছিলেন এবং মিটিংয়ের উদ্দেশ্য নিয়ে কথা বলেন।

নেটওয়ার্কের আহবায়ক ও সেলিম নাজির উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোছা: হাছিনা আখতার রোজির সভাপতিত্বে ব্র্যাক সামাজিক ক্ষমতায়ন কর্মসূচির জেলা ব্যবস্থাপক ও জেলা যৌন হয়রানি নির্মূলকরণ নেটওয়ার্কের সদস্য সচিব লুইস গমেজ সভায় জানান, চলতি বছরের জানুয়ারী থেকে জুন পর্যন্ত জেলার বিভিন্নস্থানে ১৪৩ অপরাধ সংঘটিত হয়েছে।

এরমধ্যে হত্যা ৫৫, আত্মহত্যা ২৫, শারীরিক নির্যাতনের শিকার ৫৩, মানিসক নির্যাতনের শিকার ৪, যৌন হয়রানীর শিকার ৪, বাল্যবিয়ে ১ ও ১ জন সাইবার বুলিং এর শিকার হয়েছে।

সভায় বক্তব্য রাখেন জেলা ব্র্যাক সমন্বয়কারী মোঃ আরিফুর রহমান, অপারেশন ম্যানেজার ব্র্যাক লানিং সেন্টার সুমন বাগচী, নেটওয়ার্কের যুগ্ম আহবায়ক ও শহীদ আহম্মেদ রফিক বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোছাঃ হেলেনা খাতুন, নেটওয়ার্কের সদস্য বাঁচতে চাই’র নির্বাহী পরিচালক আব্দুর রব মন্টু, আসিয়াবের কর্মসূচি পরিচালক আব্দুস সামাদ, নাট্য ও সাংস্কৃতিক সংগঠক কোবাদ আলী,

নেটওয়ার্ক সদস্য সাংবাদিক কামাল আহমেদ সিদ্দিকী, এশিয়ান টিভির জেলা প্রতিনিধি শফিক আল কামাল, সুচিতার নাসরিন পারভীন, উদ্দীপনার আলেয়া ইয়াসমিন, কবি মমতাজ কলি, পড়শীর মালা সরকার, কারিগরি মহিলা সংস্থা ও রুরাল আপলিফপমেন্ট সালভেশন এসোসিয়েশনের মনোয়ারা মনা, ষ্টুডেন্ট ওয়াচ গ্রুপের আবীর মুহম্মদ জাহিদ প্রমুখ।

সভা পরিচালনা করেন ব্র্যাক সামাজিক ক্ষমতায়ন কর্মসূচির জেলা ব্যবস্থাপক ও জেলা যৌন হয়রানি নির্মূলকরণ নেটওয়ার্কের সদস্য সচিব লুইস গমেজ এবং সার্বিক দায়িত্ব পালন করেন সামাজিক ক্ষমতায়ন কর্মসূচি ‘মেয়েদের জন্য নিরাপদ নাগরিকত্ব’ এর (মেজনিন) সেক্টর স্পেশালিস্ট হাসিনা আকতার।

Best WordPress themes


© All rights reserved 2020 ® newspabna.com

 
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!