পাবনায় ঘুষের ১৩ হাজার টাকা ফেরত

ঘুষের ১৩ হাজার টাকা ফেরত

ঘুষের ১৩ হাজার টাকা ফেরত

শহর প্রতিনিধি:  জনগণের দোরগোড়ায় সেবা পৌঁছে দেয়ার লক্ষ্যে আজ সোমবার (২৫ জুলাই) সকালে অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোস্তাক আহমেদ আকষ্মিকভাবে পাবনা সদর উপজেলাধীন গয়েশপুর ইউনিয়ন ভূমি অফিস পরিদর্শণ করেন। এ সময় ঘুষ নেওয়ার অভিযোগে ঘুষের ১৩ হাজার টাকা ফেরত দেওয়ার ঘটনা ঘটেছে।

পরিদর্শনকালে সহকারি কমিশনার (ভূমি) পাবনা সদর, মোহা: শওকাত আলী উপস্থিত ছিলেন। এসময় তাৎক্ষণিকভাবে গয়েশপুর ইউনিয়নের চেয়াম্যানকে ডাকা হয় এবং গয়েশপুর বাজারের ব্যবসায়ী ও আশপাশের লোকদের ডেকে ভূমি অফিসের সেবা সম্পর্কে অভিহিত করা হয় এবং সেইসাথে গয়েশপুর ভূমি অফিস সম্পর্কে কারো কোন অভিযোগ থাকলে তা জানানোর জন্য অনুরোধ করা হয়।

তখন উপস্থিত জনগণ গয়েশপুর ইউনিয়ন ভূমি অফিসের কর্মকর্তা ও কর্মচারীদের বিরুদ্ধে বিভিন্ন অভিযোগ করতে থাকেন।

শুধুমাত্র নাম খারিজের জন্য সরকার নির্ধারিত ফি’র বাইরেও অনেক টাকা দিতে হয় মর্মে অভিযোগ করেন ভুক্তভোগীরা।

এ সময় দুইজন অভিযোগকারীকে ঘুষের অতিরিক্ত ৬হাজার টাকা ও ৭ হাজার দুই’শ  টাকা ফেরত প্রদান করা হয়। এতে উপস্থিত মানুষজন স্বস্তি প্রকাশ করেন এবং এ ধরণের কার্যক্রম অব্যাহত রাখতে অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব)কে অনুরোধ করেন।

অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোস্তাক আহমেদ জানান, জনগণের দোরগোড়ায় সেবা পৌঁছে দেয়ার লক্ষ্যে এ কার্যক্রম অব্যাহত থাকবে।

উল্লেখ্য, এর আগে গত ২১ জুলাই ঈশ্বরদীতে একই কার্যক্রমে ঈশ্বরদী ভূমি অফিসের নেওয়া ২ হাজার ঘুষের টাকা ফেরত দেওয়ার ঘটনা ঘটেছিলো।