মঙ্গলবার, ০১ ডিসেম্বর ২০২০, ১১:১৫ পূর্বাহ্ন

আতঙ্কিত হবেন না
করোনা সম্পর্কে বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন

পাবনায় ৩৬ তম জাতীয় ক্রিকেট চ্যাম্পিয়নশীপ উদ্বোধন

image_pdfimage_print

cricket_newক্রীড়া প্রতিবেদক : বৃহস্পতিবার (৫ মে) থেকে পাবনায় শুরু হয়েছে ৩৬ তম জাতীয় ক্রিকেট প্রতিযোগিতার চুড়ান্ত পর্বের খেলা। সকালে জেলার শহীদ আমিনউদ্দিন ষ্টেডিয়ামে প্রধান অতিথি হিসাবে এ প্রতিযোগিতার উদ্বোধন করেন ক্রীড়া সংস্থার সভাপতি ও জেলা প্রশাসক রেখা রানী বালো ।

উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি উপস্থিত ছিলেন পাবনার পুলিশ সুপার মোঃ আলমগীর কবীর এবং বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পরিচালক ও ক্রিকেট টুর্নামেন্ট কমিটির চেয়ারম্যান মোঃ সাইফুল আলম স্বপন চৌধুরী, জেলা ক্রীড়া সংস্থার সাধারন সম্পাদক রেজাউল হোসেন বাদশা, সদর উপজেলা জেলা চেয়াম্যান মোঃ মোশারফ হোসেন।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পৃষ্ঠপোষকতায় ও পাবনা জেলা ক্রীড়া সংস্থার ব্যবস্থপনায় আয়োজিত এ প্রতিযোগিতায় দেশের ৮টি বিভাগের চ্যাম্পিয়ন দলের ৪টি দল অংশ নিচ্ছে। রংপুর, ময়মনসিংহ, খুলনা ও বরিশাল জেলা দল পাবনা ভেনুতে খেলছে। অবশিষ্ট ৪টি দল যশোর ভেনুতে খেলছে।

উদ্বোধনী খেলায় ময়মনসিংহ দলের মুখোমুখি হয়েছে রংপুর জেলা দল। আগামী ১৫ মে প্রতিযোগিতার ফাইনাল খেলা পাবনা ভেনুতে অনুষ্ঠিত হবে। শুক্রবার খুলনা ও বরিশাল দলের মধ্যে খেলা অনুষ্ঠিত হবে।

রংপুর জেলা দল এর কাছে ময়মনসিংহ জেলা দল পরাজিত

চুড়ান্ত পর্বের উদ্ভোধনী খেলায় রংপুর জেলা ৪৭ রানে ময়মনসিংহ জেলা দলকে পরাজিত করেছে। শহীদ এ্যাডভোকেট আমিন উদ্দিন স্টেডিয়ামে অনুষ্ঠিত নির্ধারিত ৫০ ওভারের এ খেলায় রংপুর জেলা টসে জয়লাভ করে প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৭ উইকেট হারিয়ে ২৯৪ রান সংগ্রহ করে। দলের পক্ষে ওমর ফরহাদ ১০০, কল্যানাশীষ বসু ৬২, সালাউদ্দিন পাপ্পু ৪৩, সাজিদ আকতার ৩৯ ও আশরাফুল আলম ১৯ রান সংগ্রহ করে এবং অতিরিক্ত থেকে আসে ১৭ রান।

ময়মনসিংহ জেলার পক্ষে মুজাহিদুল ইসলাম ৫২ রানে ৩ টি উইকেট লাভ করে। জবাবে ময়মনসিংহ জেলা ৪৬.৪ ওভারে সবকটি উইকেট হারিয়ে ২৪৭ রান সংগ্রহ করে। দলের পক্ষে মাজিদুর রহমান ৮২, মুজাহিদুল ইসলাম ৫৯, রোকনুজ্জামান ৩৮ ও শাহ এরফান শাকিল ৩৬ রান সংগ্রহ করে । রংপুর জেলার পক্ষে রাজিবুর রহমান ৪১ রান দিয়ে ৫টি ও মনিরুদ্দিন মাসুদ ৫১ রান দিয়ে ৩টি উইকেট লাভ করে। রংপুর জেলার রাজিবুর রহমান ম্যান অফ দি ম্যাচ মনোনীত হয় ।

ম্যান অফ দি ম্যাচের পুরস্কার বিতরণ করেন বাংলাদেশের ১ নম্বর মহিলা ব্যাডমিন্টন খেলোয়াড় শাপলা আক্তার। খেলায় ম্যাচ রেফারী হিসাবে দায়িত্ব পালন করেন মীর বেলায়েত হোসেন বেলাল, আম্পায়ার আক্তারুজ্জামান খান ও সাইফুল ইসলাম জুয়েল, রিজার্ভ আম্পায়ার গৌতম সরকার গোরা, ডি/এল ম্যানেজার মোস্তাফিজুর রহমান টিটো, স্কোরার কামরুজ্জামান সুজন ও স্কোরবোর্ড সেজান।

0
1
fb-share-icon1

Best WordPress themes


© All rights reserved 2020 ® newspabna.com

 
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!