খুলনা জেলা ৬ উইকেটে ঢাকা জেলাকে পরাজিত করেছে

খুলনা বিভাগ চ্যাম্পিয়ন

খুলনা জেলা চ্যাম্পিয়ন

রোববার (১৫ মে) পাবনা শহীদ আমিন উদ্দিন স্টেডিয়ামে ৩৬ তম জাতীয় ক্রিকেট প্রতিযোগিতার ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পৃষ্ঠপোষকতায় ও পাবনা জেলা ক্রীড়া সংস্থার ব্যবস্থাপনায় ৩৬ তম জাতীয় ক্রিকেট চ্যাম্পিয়নশীপ’১৫-১৬ এর চুড়ান্ত পর্বের খেলায় ফাইনাল খেলায় খুলনা জেলা ৬ উইকেটে ঢাকা জেলা কে পরাজিত করেছে।

পাবনা শহীদ এ্যাডভোকেট আমিন উদ্দিন স্টেডিয়ামে অনুষ্ঠিত নির্ধারিত ৫০ ওভারের এ খেলায় ঢাকা জেলা টসে জয়লাভ করে প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেট হারিয়ে ২০৪ রান সংগ্রহ করে।

দলের পক্ষে আশিকুল ইসলাম ৫৮, রায়হান শরীফ ৩০ অপঃ, রাইসুল ইসলাম ২৫, আজমীর আহমেদ ২০, রনি হোসেন ১৮, ইসহাক সজল ১৪ ও মিরাজ হোসেন ১৩ রান সংগ্রহ করে এবং অতিরিক্ত থেকে আসে ১০ রান। খুলনা জেলার পক্ষে মাসুম খান ২৬ রানে ৩টি এবং রাজিবুল ইসলাম ও আল ইমরান যথাক্রমে ২৭ ও ৪০ রানে ২ টি করে উইকেট লাভ করে।

জবাবে খুলনা জেলা ৪১.২ ওভারে ৪ উইকেট হারিয়ে জয়ের জন্য প্রয়োজনীয় ২০৯ রান সংগ্রহ করে। দলের পক্ষে আসলাম আলী ৮৮ অপঃ, সাদমান কবির ৭৮, আরিফুজ্জামান ১২ ও মোসাদ্দেক ইফতেখার ১০ রান সংগ্রহ করে এবং অতিরিক্ত থেকে আসে ১০ রান ।

ব্যাটিং নৈপুণ্যের জন্য খুলনা জেলার আসলাম আলী ম্যান অফ দি ম্যাচ মনোনীত হয় । ম্যান অফ দি সিরিজের পুরস্কার লাভ করে খুলনা জেলার অধিনায়ক মোসাদ্দেক ইফতেখার।

খেলায় ম্যাচ রেফারী হিসাবে দায়িত্ব পালন করেন মোরশেদুল আলম চৌধুরী , আম্পায়ার মোঃ ইমরান পারভেজ রিপন ও মোঃ আখতারুজ্জামান খান, রিজার্ভ আম্পায়ার ইশতিয়াক আহমেদ নাদিমা, ডি/এল ম্যানেজার এ আর মল্লিক রনি, স্কোরার রাইসুল ইসলাম রিজন এবং স্কোরবোর্ড সেজান ও সোহান।

খেলা শেষে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে পুরস্কার বিতরণ করেন বাংলাদেশ পুলিশের রাজশাহী রেঞ্জের ডিআইজি এম খুরশীদ হোসেন।

সভায় সভাপতিত্ব করেন পাবনা জেলা ক্রীড়া সংস্থার সভাপতি ও পাবনা জেলা জেলা প্রশাসক রেখা রানী বালো। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন পাবনা জেলা ক্রীড়া সংস্থার সহ-সভাপতি ও পাবনার পুলিশ সুপার আলমগীর কবীর, বাংলাদেশ ক্রিকেট বোর্ডের টুর্ণেিমন্ট কমিটির চেয়ারম্যান ও পরিচালক সাইফুল আলম স্বপন চৌধুরী, অন্যান্যদের মধ্যে পাবনা জেলা ক্রীড়া সংস্থার সহ-সভাপতি এস. মুস্তাকিম সবুজ, বাংলাদেশ ক্রিকেট বোর্ডের ট’র্ণামেন্ট কমিটির মেম্বার সেক্রেটারী ওমর হোসেন, কো-অর্ডিনেটর জে আর মল্লিক জনি, পাবনা জেলা ক্রিকেট আম্পায়ার্স এন্ড স্কোরার্স এসোসিয়েশনের সভাপতি গৌতম সরকার গোরা সহ ক্রিকেট সাব-কমিটির সদস্যগণ উপস্থিত ছিলেন।