News Pabna
ঢাকামঙ্গলবার , ২৪ মে ২০২২

পাবনায় জামাতে নামাজ পড়ে সাইকেল পেল ৫৭ শিশু-কিশোর

News Pabna
মে ২৪, ২০২২ ১১:১১ অপরাহ্ণ
Link Copied!

বার্তাকক্ষ : একটানা ৪০ দিন মসজিদে গিয়ে জামাতে পাঁচ ওয়াক্ত নামাজ আদায় করে সাইকেল পেল ৫৭ শিশু-কিশোর।

মাদকমুক্ত সমাজ ও শিশু-কিশোরদের সুন্দর চরিত্র গঠনের উদ্দেশ্যে শহিদ ডা. এ কে মোহাম্মদ আলী ফাউন্ডেশনের উদ্যোগে ও এমএইচ গ্রুপের সহায়তায় এই ব্যতিক্রমী পুরস্কারের আয়োজন করা হয়।

এ উপলক্ষে মঙ্গলবার (২৪ মে) দুপুরে সুজানগর উপজেলা পরিষদের অডিটোরিয়ামে এক অনুষ্ঠানে বিজয়ী শিশু কিশোরদের হাতে পুরস্কারের বাইসাইকেল তুলে দেন অতিথিরা।

পৌরসভার কাউন্সিলর ও শহিদ ডা. এ কে মোহাম্মদ আলীর ছেলে মোশফিকুর রহমান সাচ্চুর সভাপতিত্বে ও পৌর আ.লীগের সভাপতি ফেরদৌস আলম ফিরোজের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সুজানগর উপজেলা চেয়ারম্যান শাহীনুজ্জামান শাহীন।

অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- উপজেলা নির্বাহী অফিসার মো. রওশন আলী, সুজানগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) আব্দুল হাননান, পাবনা প্রেস ক্লাবের সাবেক সিনিয়র সহ-সভাপতি আখতারুজ্জামান আখতার।

উপস্থিত ছিলেন- উপজেলা সমাজসেবা অফিসার জিল্লুর রহমান, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা আফজাল হোসেন, উপজেলা জাতীয় পার্টির সভাপতি মোহাম্মদ আলী, সাধারণ সম্পাদক শহীদুল ইসলাম দায়েন উপজেলা আ.লীগের সদস্য মাহমুদ্দুজ্জামান মানিক, সুজানগর প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক এমএ আলিম রিপনসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিরা।

এই ফাউন্ডেশনের মাধ্যমে শিক্ষা ও সমাজসেবায় নানা কর্মসূচি চলছে। সুজানগর পাইলট সরকারি উচ্চ দ্যালয়ে চালু করা হয়েছে শিক্ষা বৃত্তি। এরই ধারাবাহিকতায় একে মোহাম্মদ আলীর বড় ছেলে, ফাউন্ডেশনের সভাপতি এবং এমএইচ গ্রুপের চেয়ারম্যান মোবারক হোসেন জুয়েলের সার্বিক সহযোগিতায় প্রায় দেড় মাস আগে শিশু–কিশোর শিক্ষার্থীদের বাইসাইকেল পুরস্কার প্রতিযোগিতা শুরু করা হয়। এতে ৬৩ শিশু-কিশোর অংশ নেয়।

টানা ৪০ দিন পাঁচ ওয়াক্ত নামাজ মসজিদে এসে আদায় করতে সক্ষম হয় ৫৭ জন। সাইকেল পেয়ে বিজয়ী শিশু-কিশোর এবং তাদের অভিভাবকরা সন্তষ্টি প্রকাশ করে বলেন, আলোকিত প্রজন্ম তৈরিতে এ প্রতিযোগিতা মাইলফলক হয়ে থাকবে।