বুধবার, ০২ ডিসেম্বর ২০২০, ১১:৫৪ পূর্বাহ্ন

আতঙ্কিত হবেন না
করোনা সম্পর্কে বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন

পাবনায় জিপিএ ৫ পেয়েছে ২ হাজার ৩৩৩ জন

ফাইল ফটো

image_pdfimage_print
ফাইল ফটো

ফাইল ফটো

নিউজ ডেস্ক : এসএসসি ও সমমানের পরীক্ষায় এবার পাবনায় পাসের হার ৯৬ দশমিক ৬৫ শতাংশ। বুধবার (১১ মে) ফল প্রকাশের পর জেলা প্রশাসন সূত্রে এ তথ্য জানা গেছে। রাজশাহী শিক্ষা বোর্ডের অধীনে এবারের এসএসসি পরীক্ষায় পাবনায় মোট জিপিএ-৫ পেয়েছে ২ হাজার ৩৩৩ জন।

পাবনার অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) সালমা খাতুন জানান, ২০১৬ সালের এসএসসি পরীক্ষাতে পাবনা জেলা থেকে ২২ হাজার ২৮৮ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করে। এদের মধ্যে ছেলে ১১ হাজার ২৫৬ জন এবং মেয়ে ১১ হাজার ৩২ জন।

আর জিপিএ-৫ পেয়েছে ২ হাজার ৩৩৩ জন। মোট পাস করেছে ২১ হাজার ৫৪১ জন।  পাবনা জেলা স্কুল, পাবনা ক্যাডেট কলেজ, পাবনা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়, পাবনা কালেক্টরেট পাবলিক স্কুল এন্ড কলেজসহ কয়েকটি বিদ্যালয় শতভাগ পাশ করেছে।

সংশ্লিষ্ট সুত্র জানায়, পাবনায় এবারে বরাবরের মতই সেরা স্কুলগুলো ভাল করেছে। পাবনা ক্যাডেট কলেজ, পাবনা  জেলা স্কুল, সরকারি বালিকা বিদ্যালয়, স্কয়ার স্কুল এন্ড কলেজ, কালেক্টরেট পাবলিক স্কুল এন্ড কলেজ শতভাগ উত্তীর্ণ হয়ে অভাবনীয় সাফল্য দেখিয়েছে।

এর মধ্যে পাবনা ক্যাডেট কলেজ থেকে ৪৯ জন পরীক্ষা দিয়ে সবাই জিপিএ-৫ পেয়েছেন। পাবনা জেলা স্কুল থেকে ২৫৩ জন পরীক্ষা দিয়ে সবাই উত্তীর্ণ হয়েছে। এর মধ্যে জিপিএ-৫পেয়েছে ১৯২ জন।

পাবনা সরকারি বালিকা বিদ্যালয় থেকে ২৫২ জন পরীক্ষা দিয়ে শতভাগ উত্তীর্ণ হয়েছে। এর মধ্যে জিপিএ-৫ পেয়েছে ১৬৫ জন।

পাবনা স্কয়ার স্কুল এন্ড কলেজ থেকে ২২ জন পরীক্ষা দিয়ে সবাই জিপিএ -৫ পেয়ে শতভাগ সাফল্য দেখিয়েছে।

পাবনা কালেক্টরেট পাবলিক স্কুল এন্ড কলেজ থেকে ৭১ জন পরীক্ষা দিয়ে সবাই উত্তীর্ণ হয়েছে। এর মধ্যে জিপিএ-৫ পেয়েছে ৩৫ জন এবং গ্রেড এ পেয়েছে ২৬ জন।

পাবনার ঈশ্বরদী এসএম স্কুল এন্ড কলেজ থেকে জিপিএ-৫ পেয়েছে ৫২ জন। জেলার এই অভাবনীয় সাফল্যে অভিভাবক ও শিক্ষার্থীদের মধ্যে আনন্দের বন্যা বইছে।

0
1
fb-share-icon1

Best WordPress themes


© All rights reserved 2020 ® newspabna.com

 
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!