শনিবার, ২৩ জানুয়ারী ২০২১, ১১:৫০ অপরাহ্ন

আতঙ্কিত হবেন না
করোনা সম্পর্কে বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন

পাবনায় জুন মাসে করোনায় আক্রান্তের সংখ্যা ৪শ

image_pdfimage_print

রনি ইমরান : পাবনায় গত জুন মাসে করোনায় আক্রান্ত হয়েছেন ৪শ জন। অথচ মে মাসে এ সংখ্যা ছিলো মাত্র ৩৫ জন।

আজ বুধবার (০১ জুলাই) এ রিপোর্ট লেখা পর্যন্ত জেলায় মোট করোনা রোগীর সংখ্যা দাড়িয়েছে ৪৪৭ জন। জেলা সিভিল সার্জন ডাক্তার মেহেদী ইকবাল এ তথ্য নিশ্চিত করেছেন।

জেলা স্বাস্থ্য বিভাগ গত জুন মাসে পাবনায় সর্বোচ্চ সংখ্যক ৫ হাজার করোনার নমুনা টেস্ট করেছে। টেস্টের বিপরীতে শনাক্তের হার ৯% যা রাজশাহীর বিভাগের মধ্যে আশান্বিত এবং এটা একটা ভালো খবর।

তবে এখনো পেন্ডিং আছে ১ হাজার ৫শ’র মত রিপোর্ট। ঈদকে সামনে রেখে মানুষ যদি সচেতন হয় তবে জুলাইয়ের শেষে বর্তমান পরিস্থিতি থেকে কিছুটা ভালো খবর আশা করা যায়।

করোনাকালীন সময়ে পাবনা জেলা সুবিধাজনক অবস্থায় ছিলো গত ঈদুল ফিতরের আগ পর্যন্ত।

কিন্তু মানুষ সামাজিক দূরত্ব ভেঙে যেভাবে অসচেতন ছিলো তার প্রভাব পড়েছে গেল জুন মাসে।

করোনাকালীন সময়ে মানুষ যদি স্বতঃস্ফুর্তভাবে সামাজিক দূরত্ব ও স্বাস্থ্য বিধি মেনে চলতো তাহলে পাবনায় এতো রোগী শনাক্ত হতোনা, বলছিলেন জেলা সিভিল সার্জন ডাক্তার মেহেদী ইকবাল।

সর্বশেষ রাজশাহী ল্যাবে পাবনায় শনাক্তের রিপোর্ট অনুযায়ী সদরে ২৬৪ জন, সুজানগরে ৬১ জন, সাঁথিয়ায় ২৯ জন, ঈশ্বরদীতে ২৯ জন, ভাঙ্গুড়ায় ১৯ জন, আটঘরিয়ায় ২২ জন, চাটমোহরে ১২ জন, বেড়ায় ৬ জন, ফরিদপুরে ৬ জন এবং পরে আরো ৩ জন রোগী শনাক্ত হয় জেলায়।

এখন জুলাইয়ে পাবনার করোনা পরিস্থিতি কেমন হবে তা অনেকটা নির্ভর করবে সামনের পবিত্র ঈদুল আজহাকে কেন্দ্র করে। তবে সামাজিক দূরত্ব নিশ্চিত করা গেলে পরিস্থিতি অতো খারাপ নাও হতে পারে বলে আভাস দিচ্ছে জেলা স্বাস্থ্য বিভাগ।

ইতিমধ্যেই পাবনা পৌর এলাকার ১০ টি ওর্য়াডকে রেড জোন ঘোষণা করা হলেও মানুষের মাঝে তেমন সচেতনতা নেই। তবে শহরে আগের মতো অতটা ভীড় লেগে থাকছে না। অনেক ব্যবসা প্রতিষ্ঠান থেকে অফিসে নেওয়া হয়েছে বাড়তি সতর্কতা।

পাবনায় এ পর্যন্ত করোনা জয় করে সুস্থ হয়েছেন ১২৬ জন। মৃত্যু বরণ করেছেন ৮ জন। উপসর্গ নিয়ে মৃত্যু বরণ করেছেন বেশ কয়েকজন।

0
1
fb-share-icon1

Best WordPress themes


© All rights reserved 2020 ® newspabna.com

 
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!