বৃহস্পতিবার, ২৯ অক্টোবর ২০২০, ০২:৫০ পূর্বাহ্ন

আতঙ্কিত হবেন না
করোনা সম্পর্কে বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন

পাবনায় ঠাকুর অনুকূলচন্দ্রের আশ্রমে তিনদিনব্যাপী আবির্ভাব মহোৎসব শুরু

image_pdfimage_print

পাবনা প্রতিনিধি : পাবনার হিমাইতপুর আশ্রমে তিনদিনব্যাপী শ্রীশ্রীঠাকুর অনুকূলচন্দ্রের ১৩০ তম আবির্ভাব-তিথি ও ভাগীরথী পদ্মায় পুণ্যস্নান মঙ্গলবার (২৯ আগস্ট) সন্ধ্যায় উদ্বোধন করা হয়েছে।

প্রধান অতিথি হিসেবে এই মহোৎসবের উদ্বোধন করেন পাবনার অতিরিক্ত পুলিশ সুপার গৌতম কুমার বিশ্বাস।

ড. রবীন্দ্রনাথ সরকারের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন বাংলাদেশ হিন্দু মহাজোটের সেক্রেটারী গোবিন্দ চন্দ্র প্রামানিক ও সহপতি ঋত্ত্বিক পঙ্কজ কুমার মৃধা।

মহোৎসবের আহবায়ক ড. নরেশ মধুর পরিচালনায় ‘সমকালীন ভাবনা ও ঠাকুর অনুকূলচন্দ্র’ শীর্ষক আলোচনা সভায় অন্যান্যর মধ্যে বক্তব্য দেন মৃণাল কান্তি মল্লিক ও দোলন কুমার দে।

তিনদিনব্যাপী মহোৎসবের উদ্বোধনী দিনে স্বাগত বক্তব্য দেন শ্রীশ্রী ঠাকুর অনুকূলচন্দ্র সৎসঙ্গ আশ্রমের ভারপ্রাপ্ত সম্পাদক শ্রীযুগল কিশোর ঘোষ।

উদ্বোধনী দিনের আলোচনা সভায় বক্তারা বলেন, বিশ্বে যে সংঘাতপূর্ণ সময় চলছে। এ থেকে পরিত্রাণ পেতে হলে ঠাকুরের কর্মময় জীবন তথা তার দার্শনিক চিন্তাভাবনাকে অনুসরণ করতে হবে।

ভাতৃত্ব বন্ধন অটুট রাখতে সমসাময়িক চিন্তাভাবনায় দেশময় তথা মানুষে মানুষে সম্পর্ক গাঢ় থেকে আরও মজবুত করতে হলে ঠাকুরের দর্শণ অনুসরণ পূর্বক এগিয়ে যেতে হবে বলে দাবী করেন বক্তারা।

ঠাকুরের আবির্ভাব মহোৎসবে বসেছে মেলার পসড়া। স্থান করে নিয়েছে নানা ধরণের স্টল তথা নাগরদোলা।

দেশ বিদেশ থেকে প্রচুর ভক্ত, অনুসারী ও দর্শণার্থীদের আগমন হয়েছে।

এদিকে যে কোন ধরণের অপ্রীতিকর ঘটনা বা নাশকতা রোধে বাড়তি নিরাপত্তা ব্যবস্থা নিয়েছে জেলা পুলিশ প্রশাসন।

উল্লেখ্য, বুধ ও বৃহস্পতিবার এই মহোৎসব চলবে। পূর্ব নির্ধারিত কর্মসূচী যথাযথ ভাবেই সময় মেনে অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন আশ্রম কর্তৃপক্ষ।

Best WordPress themes


© All rights reserved 2020 ® newspabna.com

 
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!