শনিবার, ১৬ অক্টোবর ২০২১, ০৫:০৩ অপরাহ্ন

কুমিল্লায় পবিত্র কোরান অবমাননা সংক্রান্ত খবরটির প্রতি সরকারের দৃষ্টিগোচর হয়েছে। বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে। এ বিষয়ে সকলকে ধর্মীয় সম্প্রীতি ও শান্তিশৃঙ্খলা বজায় রাখার জন্য অনুরোধ করা যাচ্ছে।- ধর্ম বিষয়ক মন্ত্রণালয়

পাবনায় তিনদিনব্যাপী দাবালীগের উদ্বোধন

পাবনা প্রতিনিধি : পুলিশের রাজশাহী রেঞ্জের ডিআইজি মোঃ আব্দুল বাতেন বিপিএম পিপিএম বলেছেন, একমাত্র খেলাধুলার প্রচলন ফিরিয়ে আনার মাধ্যমে যুব সমাজকে তাদের লক্ষ্যে পৌছে দেওয়া সম্ভব। দেশের যুব সমাজ আমাদের সম্পদ তাদের সঠিক পথে পরিচালিত করতে হবে। সে জন্য সমাজের সকল শ্রেণী পেশার মানুষের ভুমিরা রয়েছে।

শনিবার (০৯ অক্টোবর) জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ উপলক্ষে পাবনা জেলা পুলিশের সার্বিক ব্যবস্থাপনায় ও জেলা ক্রীড়া সংস্থার সহযোগিতায় রেটিং পদ্ধতিতে তিনদিনব্যাপী দাবালীগের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির ভাষণে পুলিশের রাজশাহী রেঞ্জের ডিআইজি মোঃ আব্দুল বাতেন বিপিএম পিপিএম এ কথা বলেন।

জেলার ৯টি উপজেলার ১১টি দাবা দলের প্রায় ৫৫ জন অভিজ্ঞ নবীন এবং প্রবীন দাবারু খেলোয়ার এই প্রতিযোগিতায় অংশ গ্রহণ করছেন। প্রতিদিন সকাল ১০টা থেকে ১ টা পর্যন্ত প্রথম রাউন্ড ও দুপুর ২টা থেকে বিকেল ৫টা থেকে দ্বিতীয় রাউন্ডের খেলা অনুষ্ঠিত হবে। আগামী ১১ অক্টোবর পুরস্কার বিতরনীর মধ্যদিয়ে সমাপ্ত হবে দাবা খেলা।

জেলা পুলিশ সুপার মোহম্মদ মহিবুল ইসলাম খানের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন জেলা প্রশাসক বিশ্বাস রাসেল হোসেন, জেলা পরিষদ চেয়ারম্যান মোহম্মদ রেজাউল রহিম লাল, পৌর মেয়র শরীফ উদ্দিন প্রধান।

এ সময় আরও উপস্থিত ছিলেন পাবনা সদও উপজেলা চেয়ারম্যান মোশারফ হোসেন, স্কয়ার ট্রয়লেট্রিজ লিমিটেডেওে সহকারী মহাব্যববস্থাপক মোঃ আব্দুল হান্নান, পাবনা প্রেসক্লাব সভাপতি এবিএম ফজলুর রহমান, পাবনা সংবাদপত্র পরিষদ সভাপতি আব্দুল মতীন খান, রানা গ্রুপের চেয়ারম্যান রুহুল আমিন বিশ্বাস।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন বাংলাদেশ দাবা ফেডারেশনের সদস্য ক্রীড়া সংগঠক রাশেদ হোসেন ফারুক রনী ও জেলা ক্রীড়া সংস্থার সাধারন সম্পাদক শহীদুল হক মানিক। অনুষ্ঠানটির সার্বিক সমন্বয় করেন পাবনার অতিরিক্ত পুলিশ সপুার মাসুদ আলম।

বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক ড. বেনজীর আহমেদ এর বিশেষ ব্যবস্থাপনায় সারা বাংলাদেশকে মাদকমুক্ত এবং সকলের মাঝে বুদ্ধিবৃত্তির চর্চা ছড়িয়ে দেয়ার জন্য তিনি এই উদ্যোগ গ্রহন করেছেন। জেলা ও উপজেলাতে পর্যায়ক্রমে এই খেলা অনুষ্ঠিত হবে।

দেশব্যাপী এই বুদ্ধি চর্চার খেলা ছড়িয়ে দেয়ার জন্য তিনি এই আয়োজন করেছেন। জেলা ও উপজেলা থেকে দাবা বিজয়ীদের ঢাকায় নিয়ে তাদের বিশেষ প্রশিক্ষনের ব্যবস্থা করা হবে বলে জানান আয়োজকেরা।

0
1
fb-share-icon1


© All rights reserved 2021 ® newspabna.com

 
Design & Developed BY ThemesBazar.Com
x
error: Content is protected !!