ঢাকাবুধবার , ২৭ এপ্রিল ২০২২
আজকের সর্বশেষ সবখবর

পাবনায় দইয়ের খালি খুটি বিক্রি হচ্ছে ১৩০ টাকা কেজি!

News Pabna
এপ্রিল ২৭, ২০২২ ১১:০৫ অপরাহ্ণ
Link Copied!

 

বার্তা সংস্থা পিপ, পাবনা : দই বিক্রিতে ওজন কম দিয়ে প্রতারণার অভিযোগে পাবনার ঐতিহ্যবাহী মিষ্টি বিক্রির প্রতিষ্ঠান ‘লক্ষী মিষ্টান্ন ভান্ডার’কে পাঁচ হাজার টাকা জরিমানা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

বুধবার (২৭ এপ্রিল) দুপুরে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক জহিরুল ইসলামের নেতৃত্বে অভিযানে ওজন কম দেয়ার অভিযোগ হাতে নাতে প্রমাণ হয়।

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর সূত্র জানায়, পাবনার বিভিন্ন মিষ্টির দোকানে পাতিল বা খুঁটিতে কারসাজি করে দইয়ের ওজনে প্রতারণা করা হয়। বিষয়টি তদন্তে লক্ষী মিষ্টান্ন ভান্ডারে গিয়ে দেখা যায়, দইয়ের পাতিলের ওজন ৭৪৬ গ্রাম হলেও বাদ দেয়া হয় মাত্র ৩০০ গ্রাম।

অর্থাৎ বাকি খালি মাটির খুটি ১৩০ টাকা কেজিতে বিক্রি হচ্ছে। এমন প্রতারণা করায় দোকান মালিককে সতর্ক করে ৫ হাজার টাকা জরিমানা করা হয়। পরে, শহরের টাক্কু বাবুর্চীর দোকানে অভিযান চালিয়ে বোরহানির লেবেলে উৎপাদন, মেয়াদ তারিখ না থাকায় ২ হাজার টাকা জরিমানা করা হয়।

জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক জহিরুল ইসলাম জানান, জেলায় পণ্য বিপননে কারসাজি প্রতিরোধে ভোক্তাদের যেকোনো অভিযোগ তদন্ত ও ব্যবস্থা নিতে কাজ করছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। পণ্য ক্রয়ে প্রতারণার শিকার হলে কর্তৃপক্ষের নিকট অভিযোগ জানানোর আহবান জানান তিনি।