বৃহস্পতিবার, ২৮ জানুয়ারী ২০২১, ০৪:৪২ অপরাহ্ন

আতঙ্কিত হবেন না
করোনা সম্পর্কে বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন

পাবনায় দ্বায়িত্বরত বিদেশিদের নিরাপত্তা জোরদার

পাবনায় অবস্থানরত বিদেশিদের নিরাপত্তা জোরদার

image_pdfimage_print
পাবনায় অবস্থানরত বিদেশিদের নিরাপত্তা জোরদার

পাবনায় অবস্থানরত বিদেশিদের নিরাপত্তা জোরদার

পাবন জেলা প্রতিনিধি:  পাবনায় দ্বায়িত্বরত সহস্রাধিক বিদেশি নাগরিকের নিরাপত্তা জোরদার করা হয়েছে। পাবনার রূপপুর পারমাণবিক বিদ্যুৎ প্রকল্প, ঈশ্বরদী ইপিজেড, রেলওয়ে বিভাগীয় কার্যালয়সহ বিভিন্ন প্রতিষ্ঠানে রাশিয়া, চীন, জাপানসহ বিভিন্ন দেশের সহস্রাধিক নাগরিক কর্মরত আছেন। এদের নিশ্ছিদ্র নিরাপত্তা দিতে পুলিশসহ প্রশাসনের বিভিন্ন সংস্থাকে নির্দেশ দেওয়া হয়েছে।

পুলিশ জানায়, ঈদের দীর্ঘ ছুটি এবং রাজধানীর গুলশানের হলি আর্টিজান বেকারি রেস্তোরাঁয় দেশি-বিদেশি নাগরিক জিম্মি ও হত্যার ঘটনার পর রূপপুর পরমাণু প্রকল্প, ইপিজেড, পাকশী রেলওয়ে বিভাগসহ পাবনার ঈশ্বরদীতে বিভিন্ন প্রতিষ্ঠানে কর্মরত বিদেশি নাগরিক ও প্রতিষ্ঠানের নিরাপত্তা জোরদার করা হয়েছে।

এদের সার্বিক নিরাপত্তা নিশ্চিত করতে ঈশ্বরদী বেঙ্গল ও রেলওয়ে জিআরপি সার্কেলের অধীনে দুজন সহকারী পুলিশ সুপার (এএসপি), তিনজন ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি), ২৪ জন উপপরিদর্শক (এসআই), ১১ জন সহকারী উপপরিদর্শক (এএসআই), ১১০ জন কনস্টেবল ও জেলা পুলিশের অধীনে গঠিত নিজস্ব স্পেশাল আর্মড ফোর্সের (এসএএফ) ৪০ সদস্যকে দায়িত্ব দেওয়া হয়েছে।

এ ছাড়া একজন কমান্ড্যান্ট, একজন অ্যাসিসটেন্ট কমান্ড্যান্ট, একজন সিআইয়ের অধীনে জেনারেল, এবি ও আইবি শাখার ১২০ জন রেলওয়ে নিরাপত্তা বাহিনীর সঙ্গে ২৫০ জন আনসার সদস্যও দায়িত্ব পালন করছেন।

পাবনার পুলিশ সুপার মো. আলমগীর কবীর জানান, বিদেশিদের নিরাপত্তায় আগে থেকেই প্রশাসন দায়িত্ব পালন করছিল। তবে গুলশানের ঘটনা ও ঈদের ছুটির কারণে এসএএফের সদস্য সংখ্যা বাড়িয়ে নিরাপত্তা কার্যক্রম আরো জোরদার করা হয়েছে।

0
1
fb-share-icon1

Best WordPress themes


© All rights reserved 2020 ® newspabna.com

 
Design & Developed BY ThemesBazar.Com
x
error: Content is protected !!