মঙ্গলবার, ১৩ এপ্রিল ২০২১, ০২:১১ পূর্বাহ্ন

করোনার সবশেষ
করোনা ভাইরাসে বাংলাদেশে গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ৮৩ জন, শনাক্ত হয়েছেন ৭ হাজার ২০১ জন আসুন আমরা সবাই আরও সাবধান হই, মাস্ক পরিধান করি। সামাজিক দূরত্ব বজায় রাখি।  

পাবনায় ধর্ষণকারীদের শাস্তির দাবিতে বিক্ষোভ

পাবনা সরকারি অ্যাডওয়ার্ড কলেজের এক ছাত্রীকে (২১) গণধর্ষণের প্রতিবাদে উত্তাল হয়ে উঠেছে পাবনাবাসী। ধর্ষকদের দৃষ্টান্তমূলক শাস্তি ও ফাঁসির দাবিতে বিক্ষোভ মিছিল, মানববন্ধন, সড়ক অবরোধ ও রাস্তায় আগুন জ্বালিয়ে বিক্ষোভ করেছে বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীসহ নানা শ্রেণি-পেশার মানুষ।

বুধবার বেলা এগারটা থেকে দুপুর একটা পর্যন্ত কর্মসূচি চলাকালে শহরের প্রাণকেন্দ্র আবদুল হামিদ সড়ক দুই ঘণ্টা অচল হয়ে পড়ে।

এদিন সকালে থেকে আব্দুল হামিদ সড়কের প্রেসক্লাবের সামনে জড়ো হতে থাকে জেলা নারী নির্যাতন প্রতিরোধ নেটওয়ার্ক, বেসরকারি সংস্থা এসপিএস, হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ নেতৃবৃন্দসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা।

বেলা সাড়ে ১১টায় পাবনা সরকারি অ্যাডওয়ার্ড কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. হুমায়ুন কবির মজুমদারের নেতৃত্বে বিশাল একটি বিক্ষোভ মিছিল কলেজ ক্যাম্পাস থেকে নানা শ্লোগানে মুখোর হয়ে প্রেস ক্লাবের সামনে এসে মানববন্ধন করে। এসময় জেলা ছাত্রলীগ, উপজেলা ছাত্রলীগ, সরকারি অ্যাডওয়ার্ড কলেজ শাখা ছাত্রলীগ, শহীদ বুলবুল কলেজ ছাত্রলীগ, পলিটেকনিক ইন্সটিটিউট শাখা ছাত্রলীগ, আলিয়া মাদরাসা শাখা ছাত্রলীগ নেতৃবৃন্দ মানববন্ধনে অংশগ্রহণ করে।

মানববন্ধন চলাকালে সরকারি অ্যাডওয়ার্ড কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. হুমায়ুন কবির মজুমদার, পাবনা প্রেসক্লাবের সভাপতি প্রফেসর শিবজিত নাগ, সরকারি অ্যাডওয়ার্ড কলেজের উপাধ্যক্ষ- , ইতিহাস বিভাগের প্রধান ড. মোহাম্মদ শাহজাহান, সমাজবিজ্ঞান বিভাগের শিক্ষক ও শিক্ষক পরিষদের সম্পাদক ড. একেএম শওকত আলী, জেলা ছাত্রলীগ সভাপতি, সম্পাদকসহ আরও অনেকে বক্তব্য দেন।

মানববন্ধনে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা নানা শ্লোগান সংবলিত ফেস্টুন, প্লেকার্ড ও ব্যানার নিয়ে অংশগ্রহণ করে। তারা আব্দুল হামিদ সড়কে শুয়ে ও বসে এই ঘটনার প্রতিবাদ জানিয়ে সড়কে আগুন জ্বালিয়ে দেয়।

বক্তারা দাবি করেন, অবিলম্বে ধর্ষণকারীদের গ্রেপ্তার করে তাদের দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে। ধর্ষকদের সর্বোচ্চে শাস্তি ফাঁসির দাবি জানান তারা। দ্রুততম সময়ের মধ্যে তাদের দাবি পূরণ না হলে আরও বৃহত্তর কর্মসূচি গ্রহণ করা হবে বলে মানববন্ধনে ঘোষণা করা হয়।

প্রসঙ্গত, গত রোববার রাতে জেলার সাঁথিয়া উপজেলার পুন্ডুরিয়া গ্রামের বাসিন্দা ও পাবনা সরকারি অ্যাডওয়ার্ড কলেজের এক ছাত্রীকে (২১) অস্ত্রের মুখে জোরপূর্বক উঠিয়ে নিয়ে গিয়ে বাড়ির পাশ্বর্বর্তী খালের মধ্যে গণধর্ষণ করে একদল ধর্ষক। পরে তার চিৎকারে স্থানীয়রা উদ্ধার করে গুরুতর আহতবস্থায় পাবনা জেনারেল হাসপাতালে ভর্তি করে। পরদিন সকালে ধর্ষিতার পরিবারের পক্ষ থেকে কয়েকজনের নাম উল্লেখ করে অজ্ঞাত কয়েকজনকে আসামি করে একটি ধর্ষণ মামলা দায়ের করে। পুলিশ এই মামলায় দু’জনকে আটক করেছে।

এ ঘটনার পর মঙ্গলবার দুপুরে ধর্ষিতা ওই কলেজ ছাত্রীকে দেখতে পাবনা জেনারেল হাসপাতালে যান পাবনা জেলা প্রশাসক রেখা রানী বালো। এ সময় সরকারি অ্যাডওয়ার্ড কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. হুমায়ুন কবির মজুমদারসহ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

0
1
fb-share-icon1


শৈশব কৈশরের দুরন্ত-দুষ্টু ছেলেটিই আজকের এমপি প্রিন্স

শৈশব কৈশরের দুরন্ত-দুষ্টু ছেলেটিই আজকের এমপি প্রিন্স

শৈশব কৈশরের দুরন্ত-দুষ্টু ছেলেটিই আজকের প্রিন্স অফ পাবনা

Posted by News Pabna on Thursday, February 18, 2021

© All rights reserved 2021 ® newspabna.com

 
Design & Developed BY ThemesBazar.Com
x
error: Content is protected !!