বৃহস্পতিবার, ২২ অক্টোবর ২০২০, ০১:৩৯ পূর্বাহ্ন

আতঙ্কিত হবেন না
করোনা সম্পর্কে বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন

পাবনায় নারী ও শিশুর প্রতি সহিংসতা রোধে মনোবন্ধু রিফ্রেশার্স অনুষ্ঠিত

image_pdfimage_print

পাবনা প্রতিনিধি : পাবনায় যৌন হয়রানি, বাল্যবিয়ে, সাইবার বুলিং এবং নারী ও শিশুর প্রতি সহিংসতা রোধে ব্র্যাক সামাজিক ক্ষমতায়ন কর্মসূচি উদ্যোগে মনোবন্ধু রিফ্রেশার্স প্রশিক্ষণ কার্যক্রম অনুষ্ঠিত হয়।

গতকাল মঙ্গলবার (২২ সেপ্টেম্বর) সকাল ১০টায় পাবনার গাছপাড়ায় ব্র্যাক লার্নিং সেন্টারে অনুষ্ঠিত মনোবন্ধু রিফ্রেশার্স অনুষ্ঠানে জেলা ব্র্যাক সমন্বয়কারী মো. আরিফুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি’র বক্তব্য দেন পাবনা প্রেসক্লাবের সভাপতি এবিএম ফজলুর রহমান।

তিনি দেশব্যাপী যৌন হয়রানি, বাল্যবিয়ে, সাইবার বুলিং এবং নারী ও শিশুর প্রতি সহিংসতা বৃদ্ধি পাওয়ায় উদ্বেগ প্রকাশ করে তা নিরসনে সম্মিলিত প্রয়াস নেওয়ার আহবান জানান।

সামাজিক দায়বদ্ধতা থেকে সকলকে ঐক্যবদ্ধভাবে আন্তরিকতার মাধ্যমে এ সব সমস্যার সমাধানে এগিয়ে আসতে হবে বলেও মত ব্যক্ত করেন। এ ব্যাপারে পাবনার সাংবাদিকদের পক্ষ থেকে সকল প্রকার সহযোগিতা প্রদান করা হবে।

ব্র্যাক সামাজিক ক্ষমতায়ন কর্মসূচি পাবনা’র জেলা ব্যবস্থাপক লুইস গমেজ’র সঞ্চালনায় বিশেষ অতিথি’র বক্তব্য দেন, ব্র্যাক পাবনা জেলা কার্যালয়ের অপারেশনস ব্যবস্থাপক সুমন বাগচি।

এ ছাড়াও মনোবন্ধু রিফ্রেশার্স চলাকালীণ সময়ে অনলাইনে জুম কনফারেন্স যুক্ত হন ব্র্যাক প্রধান কার্যালয় ঢাকা’র ক্লিনিক্যাল সাইকোলোজিস্ট রিফাত শারমিন, ব্র্যাক সামাজিক ক্ষমতায়ন কর্মসূচি আঞ্চলিক কার্যালয়ের মো. জিল্লুর রহমান।

তারা যৌন হয়রানি, বাল্যবিয়ে, সাইবার বুলিং এবং নারী ও শিশুর প্রতি সহিংসতায় আক্রান্তদের মনো সামাজিক কাউন্সিলিং বিষয়ে গুরুত্বপূর্ণ দিক নির্দেশনা দেন।

অনুষ্ঠানে সার্বিক দায়িত্ব পালন করেন মেয়েদের জন্য নিরাপদ নাগরিকত্ব (মেজনিন) এর সেক্টর স্পেশালিস্ট হাসিনা আক্তার।

এ সময় মনোবন্ধু রিফ্রেশার্স অনুষ্ঠানে আরও অংশগ্রহন করেন শহীদ আহম্মদ রফিক বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোছা. হেলেনা খাতুন, মির্জাপুর ইসলামিয়া মাদ্রাসা’র সুপার আনম ফজলুর রহমান, নেটওয়ার্ক সদস্য শফিক আল কামাল, মমতাজ রোজ কলি, আবির মোহাম্মদ জাহিদ, তাকিয়া নওশীন মারিয়া, মওলানা কছিম্মুদিন উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক আমিরুল ইসলাম, পাবনা সদর হাসপাতালের ওয়ন স্টপ ক্রাইসিস (ওসিসি) কর্মকর্তা সামিমা নাছরিন সোনিয়া, দড়িকামাল গ্রামের পল্লী সমাজ সভাপ্রধান সাহিদা খাতুন, শিক্ষার্থী সাদিকা আরেফিন আপন প্রমুখ।

Best WordPress themes


© All rights reserved 2020 ® newspabna.com

 
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!