বুধবার, ২৩ সেপ্টেম্বর ২০২০, ০৩:৫০ পূর্বাহ্ন

আতঙ্কিত হবেন না
করোনা সম্পর্কে বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন

পাবনায় নারী ও শিশু নির্যাতন বৃদ্ধিতে উদ্বেগ প্রকাশ

image_pdfimage_print

শহর প্রতিনিধি : ‘মেয়েদের জন্য নিরাপদ নাগরিকত্ব (মেজনিন)’ প্রকল্পের উদ্যোগে ২৪টি শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান শিক্ষকদের দু‘দিনব্যাপী যৌন হয়রানি, বাল্যবিয়ে ও সাইবার বুলিং প্রতিরোধ শীর্ষক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

১৫ ও ১৬ সেপ্টেম্বর দুইদিন পাবনার ব্র্যাক লার্ণিং সেন্টারে মেজনিন কর্মসূচি’র অন্তর্ভূক্ত ২৪টি মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকদের অংশগ্রহণে এই সভার আয়োজন করা হয় ব্র্যাকের সামাজিক ক্ষমতায়ন কর্মসূচির আয়োজনে।

মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা শিক্ষা অফিসার এস এম মোসলেম উদ্দিন। যৌন হয়রানি, বাল্যবিয়ে, সাইবার বুলিং এবং নারী ও শিশুর প্রতি সহিংসতা প্রতিরোধে স্কুল প্রধানদের ভূমিকার উপর গুরুত্ব দিয়ে এই সভার আয়োজন করা হয়।

দুইদিনের মতবিনিময় সভায় সভাপ্রধানের দায়িত্ব পালন করেন শহরের শহীদ আহমদ রফিক বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোছাঃ হেলেনা খাতুন এবং আদর্শ বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আমানুল্লাহ্ খান।

সভার শুভেচ্ছা বক্তব্য রাখেন ব্র্যাক জেলা সমন্বয়কারী মো: আরিফুর রহমান। এরপর কর্মসূচির চলমান কার্যক্রম সম্পর্কে স্বাগত বক্তব্য রাখেন ব্র্যাক সামাজিক ক্ষমতায়ন কর্মসূচি’র সিনিয়র জেলা ব্যবস্থাপক লুইস গমেজ। সভার লক্ষ্য ও উদ্দেশ্যসহ মূল বক্তব্য উপস্থাপন করেন ব্র্যাক সামাজিক ক্ষমতায়ন কর্মসূচি’র আঞ্চলিক ব্যবস্থাপক রাজশাহী মোঃ জিল্লুর রহমান। সভা সঞ্চালনা করেন ব্র্যাক সামাজিক ক্ষমতায়ন কর্মসূচি’র সেক্টর স্পেশালিস্ট শরিফুল আলম।

সভার আয়োজনে সার্বিকভাবে সহযোগিতা ও দায়িত্ব পালন করেন কর্মসূচি’র সেক্টর স্পেশালিস্ট হাসিনা আকতার।

মূল বক্তব্য উপস্থাপনের পর যৌন হয়রানি, বাল্যবিয়ে, সাইবার বুলিং প্রতিরোধে পারস্পারিক অভিজ্ঞতা বিনিময় এবং সহযোগিতার ক্ষেত্র চিহ্নিতকরণ বিষয়ে মুক্ত আলোচনা পর্বে সকল অংশগ্রহণকারী আলোচনা করেন এবং নারী ও শিশু নির্যাতন, ধর্ষন, অপহরন, বাল্যবিয়ে, যৌন হয়রানী, সাইবার বুলিং বেড়ে যাওয়ায় উদ্বেগ প্রকাশ করা হয়।

প্রধান অতিথি নারীর প্রতি সহিংসতা প্রতিরোধে প্রতিরোধে শিক্ষার্থীসহ সকলস্তরের মানুষের মধ্যে সচেতনতা ও সংবেদনশীলতা তৈরি এবং ঐক্যবদ্ধভাবে কাজ আহবান জানান।


পাবনার কৃতী সন্তান অভিনেতা চঞ্চল চৌধুরী

পাবনার কৃতী সন্তান অভিনেতা চঞ্চল চৌধুরী

পাবনার কৃতী সন্তান অভিনেতা চঞ্চল চৌধুরী

Posted by News Pabna on Tuesday, August 18, 2020

পাবনার কৃতি সন্তান নাসা বিজ্ঞানী মাহমুদা সুলতানা

পাবনার কৃতি সন্তান নাসা বিজ্ঞানী মাহমুদা সুলতানা

পাবনার কৃতি সন্তান নাসা বিজ্ঞানী মাহমুদা সুলতানা

Posted by News Pabna on Monday, August 10, 2020

© All rights reserved 2020 ® newspabna.com

 
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!