বৃহস্পতিবার, ২১ জানুয়ারী ২০২১, ০৮:২৭ অপরাহ্ন

আতঙ্কিত হবেন না
করোনা সম্পর্কে বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন

পাবনায় নারী নির্যাতন প্রতিরোধে পক্ষকালব্যাপী কর্মসূচির মানববন্ধন

image_pdfimage_print

পাবনা প্রতিনিধি : আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধে ১৬ দিনের পক্ষকালব্যাপী কর্মসূচি উপলক্ষে শহরের প্রধান সড়কে বিশাল মানববন্ধন ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

বুধবার (২৫ নভেম্বর) আমরাই পারি পারিবারিক নির্যাতন প্রতিরোধ জোটের উদ্যোগে এই কর্মসূচিতে বাঁচতে চাই, ব্র্যাক সামাজিক ক্ষমতায়ণ কর্মসূচি, যৌন হয়রানি নির্মূল করণ নেটওয়ার্ক, বাংলাদেশ মহিলা পরিষদ জেলা কমিটি, ওয়াইডাব্লিউসিএ, প্রতীক মহিলা ও শিশু সংস্থ্যা, হিউম্যান রাইটস ডিফেন্ডার নেটওয়ার্ক, সুচিতা, উদ্দীপনা, পড়শী, কারিগরী মহিলা সংস্থ্যা, রাশা, ইছামতি সংঘ, লাইট হাউজসহ বিভিন্ন বেসরকারী উন্নয়ন সংস্থ্যার বিপুল সংখ্যক নারী-পুরুষ স্ব-স্ব প্রতিষ্ঠানের ব্যানার, ফেষ্টুন, প্লেকার্ড নিয়ে অংশ নেন।

পরে মিডিয়া সেন্টারে এই দিবসের প্রতিপাদ্য ‘‘কমলা রঙের বিশ্বে নারী-বাধার পথ দেবেই পারি” এবং ‘‘সবাই মিলে এগিয়ে চলি, নারী নির্যাতন বন্ধ করি” শ্লোগান শীর্ষক এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সমাজ সেবা অধিদপ্তরের উপ-পরিচালক মো: রাশেদুল কবীর অনুষ্ঠানের উদ্ধোধন করেন। জেলা জোটের যুগ্ম আহবায়ক হাসিনা আক্তার রোজির সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন পাবনার অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও বিশেষ শাখা) শামীমা আক্তার।

অন্যান্য অতিথির মধ্যে বক্তব্য দেন ওয়াইডাব্লিউসিএ সাধারন সম্পাদক হেনা গোস্বামী, মহিলা পরিষদের সাধারন সম্পাদক এড. কামরুননাহার জলি।

স্বাগত বক্তব্য দেন জোটের সদস্য সচিব বাঁচতে চাই’র পরিচালক আব্দুর রব মন্টু। অন্যান্য‘র মধ্যে বক্তব্য রাখেন ইউক্যানের প্রগ্রোম কো-অডিনেটর এড. শাহিনা পারভীন, নাট্য সংগঠক কোবাদ আলী, প্রেসক্লাবের সাবেক সম্পাদক ও বাংলাভিশনের ষ্টাফ রিপোর্টার আঁখিনুর ইসলাম রেমন, প্রতীকের নির্বাহী পরিচালক সাইফুর রহমান, সামাজিক ক্ষমতায়ন কর্মসূচি ও মেয়েদের জন্য নিরাপদ নাগরিকত্ব মেজনিনের সেক্টর স্পেশালিষ্ট হাসিনা আখতার, স্বণার্ বাংলাদেশের আতিকুর রহমান, ইছামতি সংঘের ভাষ্কর চৌধুরী, কবি মমতাজ কলি, সুচিতার জেসমিন, শিক্ষার্থী আবির মোহাম্মদ জাহিদ প্রমুখ।

সভায় ধর্ষনের পর সন্তান জন্মদানকারী বুদ্ধিপ্রতিবন্ধী নারী চায়না খাতুনের পক্ষে তার বোন ময়না খাতুন এই অমানবিক ঘটনার বিস্তারিত তুলে ধরে কথা বলেন।

সভায় নারী-শিশু নির্যাতন, ধর্ষন, ধর্ষনের পরে হত্যা, অপহরণ, বাল্যবিয়ে ও সাইবার বুলিং বন্ধে প্রয়োজনী পদক্ষেপ গ্রহনের জোর দাবী জানানো হয়।
সভার প্রধান অতিথি শামীমা আক্তার পুলিশের পক্ষ থেকে অপরাধিদের বিরুদ্ধে সকল প্রকার সহযোগীতার আশ্বাস দেন এবং সবার সহযোগীতা কামনা করেন।

কর্মসূচিতে নারী নির্যাতন বন্ধের প্রতিশ্রুতি সাক্ষর অভিযানের আয়োজন করা হয়।

0
1
fb-share-icon1

Best WordPress themes


© All rights reserved 2020 ® newspabna.com

 
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!