সোমবার, ২৮ সেপ্টেম্বর ২০২০, ০৮:১১ পূর্বাহ্ন

আতঙ্কিত হবেন না
করোনা সম্পর্কে বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন

পাবনায় পরিবহন মালিক-শ্রমিক ঐক্য পরিষদের প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান

ডিসি অফিস পাবনা

image_pdfimage_print

শহর প্রতিনিধি : সড়ক পরিবহন আইন ২০১৭ সংশোধনের দাবিতে পাবনায় পরিবহন মালিক- শ্রমিক ঐক্য পরিষদ রোববার দুুপরে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করেছে।

পাবনা জেলা প্রশাসকের মাধ্যমে মালিক- শ্রমিক ঐক্য পরিষদ নেতৃবৃন্দ এ স্মারকলিপি প্রদান করেন। দাবি পূরণ না হলে তারা আন্দোলনে যাওয়ার ঘোষণা দেন।

স্মারকলিপিতে উল্লেখ করা হয় সড়ক পরিবহন আইন ২০১৭ মালিক- শ্রমিক স্বার্থবিরোধী এবং শ্রম আইনের সার্থে সাংঘর্ষিক। এতে করে এ আইনটি দেশের পরিবহন মালিক- শ্রমিকদের মধ্যে অসন্তোষের সৃষ্টি করেছে।

এতে আরও বলা হয় পরিবহন শ্রমিকরা যথেষ্ট দায়িত্ব ও সতর্কতার সাথে গাড়ি চালনা করার পরও সড়কে অবাঞ্ছিত বিভিন্ন যান ও বিপদসংকুল সড়কের জন্য সড়ক দুর্ঘটনা ঘটে। কিন্তু পারিপার্শিক কারণ না দেখে এর পুরা দায়ভার চাপিয়ে দেয়া হচ্ছে পরিবহন শ্রমিকদের উপর।

এতে তাদের জন্য যে শাস্তির বিধান করা হয়েছে তা বিশ্বের কোথাও এমনকি পার্শ্ববর্তী দেশগুলোতেও নেই। আর মালিকদের যে আর্থিক শাস্তির বিধান করা হয়েছে তাতে ক্ষেত্র বিশেষে গাড়ি বিক্রির দ্বিগুণ টাকা লাগবে জরিমানা শোধ করতে।

স্মারকলিপিতে আরও উল্লেখ করা হয় দেশে ২০১৩- ১৫ সাল পর্যন্ত রাজনৈতিক সহিংস আন্দোলনের সময়ে বর্তমান প্রধানমন্ত্রীর ডাকে পরিবহন মালিক- শ্রমিকরা জীবন ও সম্পদের ঝুকি নিয়ে মহাসড়কে গাড়ি চালিয়েছেন। এতে ৯২ জন ড্রাইভার- হেলপার এর করুণ মৃত্যু হয়েছে।

এ সব বিষয় উল্লেখ করে সড়ক পরিবহন আইন ২০১৭ চূড়ান্ত অনুমোদনের আগে তা সংশোধন করার জন্য প্রধানমন্ত্রীর আশু হস্তক্ষেপ কামনা করা হয়।

পাবনা জেলা প্রশাসকের কাছে স্মারলিপি প্রদান করার সময় পরিবহন মালিক- শ্রমিকদের পক্ষে উপস্থিত ছিলেন পাবনা জেলা সড়ক পরিহন মালিক গ্রুপের সেক্রেটারি গোলাম নবী রতন, পাবনা জেলা সড়ক পরিহন শ্রমিক ইউনিয়নের সভাপতি আব্দুল হাকিম মোল্লা, সাধারন সম্পাদক শাহ আলম মুক্তি, পাবনা জেলা বাস- মিনিবাস মালিক সমিতির সেক্রেটারি আলম মোল্লা, পাবনা জেলা পিক- আপ ও ট্রাক্টর মালিক সমিতির সেক্রেটারি শামীম হোসেন প্রমুখ।

পাবনা জেলা সড়ক পরিহন শ্রমিক ইউনিয়নের সাধারন সম্পাদক শাহ আলম মুক্তি জানান, সড়ক পরিবহন আইন ২০১৭ সংশোধন, মহাসড়কে নছিমন- করিমন চলাচল বন্ধ না করলে তারা নিয়মতান্ত্রিক আন্দোলনে যাবেন।


পাবনার কৃতী সন্তান অভিনেতা চঞ্চল চৌধুরী

পাবনার কৃতী সন্তান অভিনেতা চঞ্চল চৌধুরী

পাবনার কৃতী সন্তান অভিনেতা চঞ্চল চৌধুরী

Posted by News Pabna on Tuesday, August 18, 2020

পাবনার কৃতি সন্তান নাসা বিজ্ঞানী মাহমুদা সুলতানা

পাবনার কৃতি সন্তান নাসা বিজ্ঞানী মাহমুদা সুলতানা

পাবনার কৃতি সন্তান নাসা বিজ্ঞানী মাহমুদা সুলতানা

Posted by News Pabna on Monday, August 10, 2020

© All rights reserved 2020 ® newspabna.com

 
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!