সোমবার, ০৬ এপ্রিল ২০২০, ১০:০৯ পূর্বাহ্ন

আতঙ্কিত হবেন না
করোনা সম্পর্কে বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন

পাবনায় পরীক্ষা কেন্দ্র পরিবর্তনের দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ

শহর প্রতিনিধি, পাবনা : আসন্ন এইচএসসি পরীক্ষার কেন্দ্র পরিবর্তনের দাবিতে বিক্ষোভ করেছে পাবনা সরকারি মহিলা কলেজের শিক্ষার্থীরা।

আজ রোববার (০৯ ফেব্রুয়ারি) বেলা সাড়ে ১২টার দিকে শিক্ষার্থীরা কলেজ ক্যাম্পাস থেকে বিক্ষোভ মিছিল নিয়ে জেলা প্রশাসক কার্যালয়ের সামনে অবস্থান কর্মসূচি পালন করে।

পরে শিক্ষার্থীদের একটি প্রতিনিধি দল জেলা প্রশাসকরে কাছে লিখিত স্মারক লিপি প্রদান করেন।

এ সময় শিক্ষার্থীরা জেলা প্রশাসকের কার্যলয়ের সামনে তাদের দাবির বিষয় তুলে ধরে বলেন, গত ২১ জানুয়ারি সরকারি মহিলা কলেজের উচ্চমাধ্যমিক পরিক্ষার কেন্দ্র সরকারি শহীদ বুরবুল কলেজ কেন্দ্র পরিবর্তন হয়ে পাবনা সিটি কলেজে পরীক্ষার কেন্দ্র ঘোষণা করা হয়।

কিন্তু হঠাৎ করেই ঘোষিত কেন্দ্র সেখান থেকে পরিবর্তন করে আবারো সরকারি শহীদ বুলবুল কলেজে পরীক্ষার কেন্দ্র নির্ধারণ করা হয়েছে। যেটি আমাদের সকল পরিক্ষার্থীর মানসিক ভাবে ভালো পরিক্ষার দেয়ার ক্ষেত্রে সমস্যা হয়ে দারিয়েছে।

ছাত্রীদের অভিযোগ, বুলবুল কলেজে পরীক্ষা দিতে গেলে নানা সমস্যায় পড়তে হয় তাদের। নিরাপত্তাহীনতাসহ শিক্ষকদের পরীক্ষার সময় অসহযোগিতা ও নানা ধরনের হয়রানীর অভিযোগ করেন শিক্ষার্থীরা।

আর এই অবস্থায় সরকারি মহিলা কলেজের পরিক্ষার কেন্দ্র পরিবর্তন করে অন্য যেকোন কলেজে করার দাবি করে শিক্ষার্থীরা।

শিক্ষার্থীরা জেলা প্রশাসকরে কাছে স্মারক লিপি প্রদান করলে প্রথম পর্যায়ে দাবির বিষয়ে কোন আশ্বাস প্রদান না করলে জেলা প্রশাসক কার্যালয়ের সামনে অবস্থান কর্মসূচি পালন করে তারা।

দীর্ঘ একঘন্টা পরে উভয় কলেজের অধ্যক্ষ ও শিক্ষকদের সাথে আলোচনার পরে শির্ক্ষীদের দাবির বিষয়ে সমাধানের আশ্বাস দিয়ে তাদের শিক্ষা প্রতিষ্ঠানে ফিরে যাওয়ার অনুরোধ করেন জেলা প্রশাসক। তবে এই বিষয়ে ক্যামারার সামনে কথা বলতে রাজী হয়নি পাবনার জেলা প্রশাসক।

পাবনা শহরের এই দুটি সরকারি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক এবং শিক্ষার্থীদের মধ্যে পরিক্ষার কেন্দ্র ও পরিক্ষার ফলাফল নিয়ে অন্তকোন্দল চলে আসছে দীর্ঘদিন ধরে।
সম্প্রতি চলতি মাসের ৫ ফেব্রুয়ারী সরকারি শহীদ বুলবুল কলেজের শিক্ষার্থীরা সরকারি মহিলা কলেজে তাদের কেন্দ্র পরিবর্তনের দাবিতে আন্দোলন করে।


টুইটারে আমরা

© All rights reserved 2020 ® newspabna.com

 
Design & Developed BY ThemesBazar.Com
Wordpress Social Share Plugin powered by Ultimatelysocial