পাবনায় পাঁচ দিনব্যাপী স্বাধীনতা উৎসব শুরু

বাঙালী জাতীর গৌরবের মাস এই মার্চ মাস। এই মাসে জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান মহান স্বাধীনতা ঘোষনা দিয়ে জাতীকে মুক্তিযুদ্ধে ঝাপিয়ে পড়তে উদ্বুদ্ধ করেছিলেন।

মহান স্বাধীনতা দিবসকে সামনে রেখে পাবনায় শুরু হয়েছে পাঁচ দিনব্যাপী স্বাধীনতা উৎসব।

এ উপলক্ষে গতকাল সন্ধ্যায় স্বাধীনতা উদযাপন পরিষদের সভাপতি সদর আসনের সংসদ সদস্য গোলাম ফারুক প্রিন্স এর সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য দেন পাবনা জেলা আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি রেজাউর রহিম লাল, বীর মুক্তিযোদ্ধা আবুল কালাম আজাদ বাবু, আমিরুল ইসলাম রাঙা ও পাবনা সদর উপজেলা ভাইস চেয়ারম্যান শামসুন নাহার রেখা।

পরে সভা শেষে সংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। গত ২২ মার্চ বীর মুক্তিযোদ্ধা রফিকুল ইসলাম বকুল মুক্তমঞ্চে এ উৎসবের উদ্বোধন করেন জেলা পরিষদের প্রশাসক এম সাইদুল হক চুন্নু। স্বাধীনতা দিবস উপলক্ষে পাবনায় অন্নদা গোবিন্দ পাবলিক লাইব্রেরীর উদ্যোগে শিশুদের চিত্রাংকন,আবৃতি, রচনা ও সংগীত প্রতিযোগিতা শুরু হয়েছে।

সকালে লাইব্রেরীর মিলনয়াতনে স্কায়ার স্কুল এন্ড কলেজ, জেলা স্কুল ও সরকারী বলিকা বিদ্যালয় সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান থেকে এসব প্রতিযোগিতায় স্কুলের প্রায় ১০০ জন প্রতিযোগী অংশ গ্রহণ করে। আগামী ২৭ মার্চ এসব প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হবে।