শনিবার, ২৩ জানুয়ারী ২০২১, ১০:৪৫ পূর্বাহ্ন

আতঙ্কিত হবেন না
করোনা সম্পর্কে বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন

পাবনায় পেঁয়াজের দাম বেড়েছে কেজিতে ১০০ টাকা

image_pdfimage_print

পাবনা প্রতিনিধি : নানা তৎপরতায় কয়েক দিন কমার পর পাবনায় আবার ঊর্ধ্বমুখী হয়েছে পেঁয়াজের বাজার।

গত দুই দিনে পাবনার বিভিন্ন হাট-বাজারে ২১০ থেকে ২৪০ টাকা কেজি দরে পেঁয়াজ বিক্রি হচ্ছে। অথচ গত সপ্তাহে পেঁয়াজের দাম ছিল ১২০ থেকে ১৫০ টাকা।

বাজারে পর্যাপ্ত পেঁয়াজের আমদানি থাকলেও প্রশাসনের নজরদারির অভাবে ব্যবসায়ীরা দাম বাড়িয়েছে বলে অভিযোগ ভোক্তাদের। এদিকে ব্যবসায়ীদের দাবি, দেশের বাইরে থেকে আমদানিকৃত পেঁয়াজের দাম বেশি হওয়ায় দেশি পেঁয়াজের দাম বেড়েছে।

রোববার (২৪ নভেম্বর) পাবনার বিভিন্ন বাজার ঘুরে দেখা যায়, প্রতিটি বাজারেই শুধু দেশি পেঁয়াজ বিক্রি হচ্ছে। দেশের বাইরে থেকে আমদানি করা পেঁয়াজ এবং দেশীয় নতুন মূলকাটা (মুড়িকাটা) পেঁয়াজ বাজারে এখনো ওঠেনি।

এতে দাম বেশি হলেও ক্রেতা ও বিক্রেতাদের দেশি পেঁয়াজের ওপরই নির্ভর করতে হচ্ছে। আর এই সুযোগে পেঁয়াজের দাম বাড়িয়ে দিয়েছে ব্যবসায়ীরা।

দাম চড়া হওয়ায় সচেতন ক্রেতারা প্রশাসনকে বাজার নজরদারি করার অনুরোধও জানান। তবে গত দুই দিনে পেঁয়াজের বাজার অস্বাভাবিকভাবে বৃদ্ধি পেলেও তা নিয়ন্ত্রণে পাবনা জেলা প্রশাসনকে কোনো রকম পদক্ষেপ নিতে দেখা যায়নি।

একজন ক্রেতা বলেন, গত সপ্তাহে ১২০ টাকা কেজি দরে পেঁয়াজ কিনেছিলাম। কিন্তু হাটে এসে দেখি ২০০ টাকার ওপরে প্রতিকেজি পেঁয়াজ বিক্রি হচ্ছে। তাই এর বিরুদ্ধে ব্যবস্থা নিতে বিষয়টি প্রশাসনকে জানিয়েছি।

অপর একজন পেঁয়াজ ব্যবসায়ী সাইফুল ইসলাম বলেন, গত সপ্তাহে পেঁয়াজের দাম অর্ধেকে নেমেছিল। কিন্তু দেশের বাইরে থেকে আমদানিকৃত পেঁয়াজের দাম ১৭০ টাকা কেজি হওয়ায় দেশি পেঁয়াজের দাম আবার বেড়ে গেছে।

এ ছাড়া নতুন মূলকাটা পেঁয়াজ বাজারে না ওঠায় পেঁয়াজের দাম বৃদ্ধি পাচ্ছে। আমরা পেঁয়াজ কিনে বিক্রি করি। তাই বেশি দামে কিনে বিক্রিও করতে হচ্ছে বেশি দামে।

0
1
fb-share-icon1

Best WordPress themes


© All rights reserved 2020 ® newspabna.com

 
Design & Developed BY ThemesBazar.Com
error: Content is protected !!